BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

স্বাধীনতা দিবসের উপহার, শুক্রবার থেকেই দুরন্ত থামবে আসানসোলে

Published by: Suparna Majumder |    Posted: August 15, 2018 8:53 am|    Updated: August 15, 2018 8:55 am

I-Day gift, Asansol gets Duronto Express

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: স্বাধীনতা দিবসে এবার বিশেষ উপহার পেলেন আসানসোলবাসী। মঙ্গলবার রাতে টু্ইটে এই বার্তা দিয়ে ফের চমক দিলেন আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। জানালেন, হাওড়া-নিউদিল্লি দুরন্ত এক্সপ্রেস এবার থামবে আসানসোলে। ১৭ আগস্ট অর্থাৎ শুক্রবার থেকেই এই পরিষেবা চালু হবে। তাঁর আবেদন মঞ্জুর করে দেওয়ার জন্য রেলমন্ত্রী পীযূষ গোয়েলকে তিনি টুইটে ধন্যবাদ জানান। টুইট বার্তাটিকে তিনি ফেসবুকেও শেয়ার করেন।

[দেশজুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস, লালকেল্লায় ভাষণ প্রধানমন্ত্রীর]

এর আগে হাওড়া-নিউদিল্লির রাজধানীর স্টপেজ আসানসোলে চালু হয়েছে বাবুলের উদ্যেগেই। জম্মু থেকে শিয়ালদহ সংযোগকারী নতুন সাপ্তাহিক সুপারফাস্ট হামসফর এক্সপ্রেসেরও স্টপেজ পেয়েছে আসানসোল। জুন মাসের ১৮ তারিখ থেকে রাজধানী স্টপেজ দেওয়া শুরু করেছে আসানসোলে। জুলাই মাসের ২০ তারিখ থেকে হামসফর উইকলিও থামছে আসানসোলে। এবার দুরন্ত এক্সপ্রেসের স্টপেজ পেয়ে খুশি আসানসোল বাসিন্দারা। বাবুলের ওই টুইট ও ফেসবুক বার্তাতেই ধন্যবাদের বন্যা বওয়া শুরু হয় এদিন।

১২২৭৩ হাওড়া থেকে নয়াদিল্লি যাওয়ার জন্য দুরন্ত এক্সপ্রেস সপ্তাহে দু’দিন রয়েছে। সোম ও শুক্রবার আসানসোলের ওপর ট্রেনটি পেরিয়ে যায়। সকাল ৮ টা ৩৫ মিনিটে হাওড়া থেকে ছেড়ে ট্রেনটি পরদিন ভোর সাড়ে পাঁচটায় পৌঁছে যায়। হাওড়া থেকে নয়াদিল্লির পথে চারটি স্টপেজ দেওয়া হয় দুরন্তকে। হাওড়ার পর যশিডি, পাটনা, পণ্ডিত দিনদয়াল উপাধ্যায়, কানপুর তারপর নয়াদিল্লি। এবার থেকে আসানসোল জুড়ে গেলে মোট পাঁচটি স্টপেজ দেওয়া হবে দুরন্তকে। ট্রেনটি ফিরবে মঙ্গলবার ও শনিবার। নয়াদিল্লিতে সকাল ১২টা ৫৫ মিনিটে ছেড়ে পরদিন সকাল ১০ টা ৪০ মিনিটে পৌঁছাবে ট্রেনটি। তবে আসানসোলের ওপর শিয়ালদহ নয়াদিল্লি এসি দুরন্ত এক্সপ্রেস ধানবাদ হয়ে যায় সপ্তাহে চারদিন। আগামী দিনে তারও স্টপেজ পাওয়া যাবে বলে জানা গিয়েছে।   

বিজেপির আসানসোলে আইটি সেলের দায়িত্বে থাকা যুব সম্পাদক সন্তোষ বর্মা বলেন, ‘বাবুল সুপ্রিয়র একান্ত প্রয়াসে ৪৯ বছর পর হাওড়া-নিউদিল্লি রাজধানীর স্টপেজ পেয়েছে আসানসোল। শিয়ালদহ জম্মুতাওয়াই হমসফর আসানসোলের ওপর দিয়ে যাচ্ছে। এবার দুরন্ত এক্সপ্রেসও স্টপেজ পেল আসানসোল। এই ঘোষণা খুশি হয়েছেন আসানসোলের বণিক সমাজের সদস্যরা।’ ফেডারেশন অফ সাউথ বেঙ্গল কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (ফসবেকি) কার্যকরী সভাপতি আর পি খৈতান বলেন, ‘আমাদের দাবি ছিল রাজধানী স্টপেজের, আমরা পেয়েছি। আসানসোলের সাংসদের কাছে দুরন্ত এক্সপ্রেসেও আসানসোলে থামানোর ব্যবস্থার আরজি জানিয়েছিলাম। সেই দাবি মিটে যাওয়ায় আমরা খুশি।’

[স্বাধীনতার স্মৃতি আঁকড়ে একাকী দিনযাপন অশীতিপর বিপ্লবীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে