BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Prophet Row: নূপুর শর্মার সমর্থনে পোস্ট করে বেলডাঙায় ধৃত কলেজ ছাত্রী, উত্তেজনা সামাল দিতে বন্ধ ইন্টারনেট

Published by: Paramita Paul |    Posted: June 11, 2022 7:14 pm|    Updated: June 11, 2022 7:20 pm

Internet suspended at some parts of Murshidabad after student support Nupur Shrarma on social media | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

কল্যাণ চন্দ্র, বহরমপুর: বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত বক্তব্যকে সমর্থন জানিয়ে সোশ্যাল মিডিয়া পোস্ট করার অভিযোগে বেলডাঙার এক কলেজ ছাত্রীকে গ্রেপ্তার করল পুলিশ। তাঁকে গ্রেপ্তারির পরে উত্তেজনা ছড়ায় বেলডাঙা থানা এলাকায়। পুলিশকে লক্ষ্য করে ছোঁড়া হয় ইট-পাটকেল। শুক্রবার রাতের ওই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে কাঁদানে গ্যাস ছুঁড়তে হয়। শনিবার সকাল থেকেও বেলডাঙার পরিস্থিতি থমথমে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ প্রশাসন। ১৪ জুন পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা।

বিজেপি নেত্রী বিতর্কিত মন্তব্যের জেরে উত্তাল গোটা দেশ। সেই ছায়া পড়েছে বাংলাতেও। এমন পরিস্থিতিতে বিজেপি নেত্রী মন্তব্যের সমর্থনে পোস্ট করেন বেলডাঙার স্নাতকস্তরের প্রথম বর্ষের এক ছাত্রী। এর পরই তাঁকে গ্রেপ্তারির দাবিতে সরব হন বেলডাঙার বাসিন্দাদের একাংশ। বাড়তে থাকে উত্তেজনার পারদ। শেষমেশ লিখিত অভিযোগের ভিত্তিতে ওই ছাত্রীকে গ্রেপ্তার করে পুলিশ। ছাত্রীকে বেলডাঙায় থানায় আনার পরই ভিড় বাড়তে থাকে। বেগতিক দেখে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। শুক্রবার রাতে হঠাৎ করে থানার সামনে মোতায়েন থাকা পুলিশের ওপর শুরু হয় ইটবৃষ্টি। জখম হন কয়েকজন পুলিশকর্মী। উন্মত্ত জনতাকে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে পুলিশ।

[আরও পড়ুন: রাজ্যে একদিন করোনা আক্রান্ত ১৩৯, জেলা হাসপাতালগুলিকে সতর্ক থাকার পরামর্শ স্বাস্থ্যদপ্তরের]

এদিন সকাল থেকেই থমথমে বেলডাঙা। মানুষকে সংযত থাকতে অনুরোধ করেছেন স্থানীয় বুদ্ধিজীবী থেকে রাজনৈতিক নেতারা। বেলডাঙা তৃণমূল বিধায়ক হাসানুজ্জামান শেখ বলেন, “থানার উপরে হামলার ঘটনা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। বিতর্কিত মন্তব্যের জেরে ওই ছাত্রীকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তার পরেও থানার সামনে ইট-পাটকেল ছোঁড়া উচিত হয়নি। কিছু মানুষ উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওই ঘটনা ঘটিয়েছে, তাদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।”

শনিবার দুপুরে ওই ছাত্রীকে বহরমপুর আদালতে তোলা হলে বিচারক ৫ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। পুলিশের উপর হামলার অভিযোগে মামলা শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ইটপাটকেল ছোঁড়ার ঘটনায় অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

[আরও পড়ুন: অশান্তি রুখতে উলুবেড়িয়ায় জারি ১৪৪ ধারা, অগ্নিদগ্ধ বিজেপি কার্যালয় পরিদর্শনে দিলীপ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে