১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চাকরিতে যোগ শহিদ অমিতাভর স্ত্রীর, জানেই না পরিবার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 29, 2017 3:43 am|    Updated: September 22, 2019 12:11 pm

Martyr Amitava Malik's wife got Job, family was not informed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাকরি পেলেন শহিদ এসআই অমিতাভ মালিকের স্ত্রী। তাই ঘিরে টানাপোড়েনের সূত্রপাত হল পরিবারের অন্দরে। মঙ্গলবার উত্তর ২৪ পরগনার জেলা পুলিশ অফিসে চাকরিতে যোগ দিলেন বিউটি মালিক। অথচ সে খবর আমিতাভর বাবা-মাকে তিনি জানাননি বলে অভিযোগ।

বিউটির চাকরির খবর লোকের মুখে মুখে ঘুরলেও, চাকরিতে যোগ দেওয়ার আগে পর্যন্ত সে খবর বউমার থেকে পাননি বলে আক্ষেপ শহিদ অমিতাভর পরিবারের। অমিতাভর বাবা সৌমেন মালিক বলছেন, “লোক মারফত জেনেছি সোমবার থেকেই চাকরিতে যোগ দেওয়ার সমস্ত প্রক্রিয়াই শেষ হয়ে গিয়েছে। তবে আমাদের কিছুই জানায়নি বিউটি।” অভিমানের সুর গলায়। সেখানেই থেমে না গিয়ে বললেন, “আমাকে না বলুক, অমিতাভর মাকে অন্তত জানাতে পারত। খুব কষ্ট পেয়েছি।”

[তোমার উত্তরাধিকারকে উচ্চতার শিখরে পৌঁছে দেব, ফেসবুকে বার্তা প্রিয়-পুত্রর]

গত ১৩ অক্টোবর দার্জিলিংয়ের শিরুবাড়ির জঙ্গলে গুরুংয়ের সন্ধানে অভিযান চালিয়েছিল পুলিশ। মোর্চা সমর্থকদের গুলিতে প্রাণ হারান দার্জিলিং সদর থানায় এসআই অমিতাভ মালিক। স্বামী হারানোর শোক খানিকটা সামলে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করছেন বিউটি। মঙ্গলবার দুপুরে উত্তর ২৪ পরগনার জেলা পুলিশ সুপারের অফিসে লোয়ার ডিভিশন ক্লার্ক হিসাবে কাজে যোগ দিয়েছেন তিনি। সোমবার মেডিক্যাল পরীক্ষা-সহ অন্যান্য নিয়মকানুন সম্পন্ন করা হয়। গতকাল বেলা সাড়ে তিনটে নাগাদ পুলিশ সুপার সি সুধাকর বিউটির হাতে নিয়োগপত্র তুলে দেন। চাকরিতে যোগ দেওয়ার পর শহিদ অমিতাভর স্ত্রী জানান, আগামী বছর পুলিশের এসআই পদে চাকরির পরীক্ষা দেবেন তিনি। সফল হয়ে অমিতাভর পোশাকটি গায়ে তুলবেন। সঙ্গে ডব্লিউবিসিএস পরীক্ষার জন্য প্রস্তুতিও নিচ্ছেন। অমিতাভর অপূর্ণ আশা তিনি পূরণ করবেন। শ্বশুর-শাশুড়িকে চাকরির খবর দেওয়ার প্রশ্ন করা হলে তিনি বলেন, “এখনও জানাইনি, সব হওয়ার পর জানাব।”

[পাহাড়ে কর্মরত কর্মচারীদের জন্য নয়া উপহার রাজ্য সরকারের]

অন্যদিকে বিউটির বাবাকে এ বিষয়ে আলাদা করে প্রশ্ন করা হলে তাঁর জবাব, “হ্যাঁ, জানানো হয়েছে। ওঁরা কেউ আসেননি।” দু’জনের কথায় বিস্তর ফারাক। পরে খবর পাওয়া যায়, মঙ্গলবার সন্ধেয় সৌমেনবাবুকে ফোন করে চাকরির কথা জানিয়েছেন বিউটি। স্বাভাবিকভাবেই বোঝা যাচ্ছে, স্বামীকে হারানোর পর শ্বশুরবাড়ির সঙ্গে দূরত্ব বেড়েছে তাঁর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে