১০ মাঘ  ১৪২৬  শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাউদাউ করে জ্বলে উঠল আগুন। ভয়ে এদিক-সেদিক দৌড়তে শুরু করে দিল পাশের স্কুলের পড়ুয়ারা। শনিবার সকালে এমনই ভয়ংকর পরিস্থিতি তৈরি হল দক্ষিণ ২৪ পরগণার মহেশতলার বাটানগর এলাকায়।

এদিন বেলা ১১.৩০টার পর আচমকাই রাস্তার ধারে রাখা জলের পাইপের স্তূপে আগুন লেগে যায়। তারপরই দাউদাউ করে আগুন জ্বলে ওঠে। গোটা আকাশ কালো ধোঁয়ায় ঢেকে যায়। ঘটনাস্থলে ইতিমধ্যেই এসে পৌঁছেছে দমকলের আটটি ইঞ্জিন। যুদ্ধকালীন পরিস্থিতিতে আগুন নেভানোর কাজ চালাচ্ছে দমকল বাহিনী। জল নিষ্কাশন পদ্ধতির জন্য এলাকায় ওই পাইপগুলো জড়ো করা হয়েছিল। গতকাল আবার নতুন পাইপের একটা লট ওখানে এনে ফেলা হয়েছিল। তবে অনুমান করা হচ্ছে যে এলাকার কিছু বাসিন্দা আগুন পোহানোর জন্য ওখানে আগুন জ্বালান, সেই আগুনই বড় আকার ধারণ করে কোনওভাবে ওই পাইপে লেগে যায়।

যদিও কীভাবে আগুন লাগে, তা স্পষ্ট করে জানানো হয়নি। পাইপের সঙ্গে কোনও দাহ্য পদার্থ মজুত ছিল কি না, এবং তার থেকেই আগুন লেগেছে কি না, তাও খতিয়ে দেখার চেষ্টা করছেন দমকল কর্মীরা। যেখানে ঘটনাটি ঘটে, তার পাশেই রয়েছে একটি স্কুল। স্বাভাবিকভাবেই সেখানেও অগ্নিকাণ্ডের ঘটনায় ছড়ায় আতঙ্ক। স্কুল পড়ুয়াদের ইতিমধ্যেই বের করে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

[আরও পড়ুন: “আপনার মেয়ে ধর্ষিতা হলে কি বলতেন?”, অপর্ণাকে কটাক্ষ অনুপমের]

ঘটনায় বাটানগরের ওই রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। অনেককেই গন্তব্যে ফিরতে সমস্যায় পড়তে হয়। অনেক গাড়ি সেই রাস্তা দিয়ে ঘুরিয়েও দেওয়া হয়। ঘটনায় কোনও হতাহতের খবর না থাকলেও প্রায় কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। আগুন নিয়ন্ত্রণে আনার পর ক্ষয়ক্ষতির পরিমাণ সঠিকভাবে জানা সম্ভব হবে।

উল্লেখ্য, শুক্রবারই বিবেকানন্দ রোডে একটি কুরিয়ার সংস্থার বিল্ডিংয়ের গোডাউনে আগুন লাগে। ফের আগুনের ঘটনায় বাটানগরে ছড়াল আতঙ্ক।

[আরও পড়ুন: খিদের জ্বালা, বিয়েবাড়িতে খাবার সংগ্রহে গিয়ে যৌন হেনস্তার শিকার নাবালিকা]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং