BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: ২৩ দিন পর রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ ৫ হাজারের নিচে, নিম্নমুখী অ্যকটিভ কেসও

Published by: Tiyasha Sarkar |    Posted: January 24, 2022 7:44 pm|    Updated: January 24, 2022 7:54 pm

More 4546 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটু একটু করে সুস্থতার পথে বাংলা। এক ধাক্কায় অনেকটা কমল রাজ্যের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৪৫৪৬ জন। যা আগেরদিনের তুলনায় বেশ খানিকটা কম। একদিনে রাজ্যে করোনার বলি ৩৭ জন। সুস্থতার হার ৯৪.১৭ শতাংশ। 

এদিকে স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৬৭৮ জন উত্তর ২৪ পরগনা (North 24 Parganas)। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে দীর্ঘদিন পর ফের প্রথমে উঠে এল ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা কমেছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে কলকাতা। একদিনে আক্রান্ত সেখানকার ৪৯৬ জন। আগেরদিন সংক্রমণ ছিল এর থেকে অনেকটাই বেশি। নিম্নমুখী কোভিড গ্রাফ স্বাভাবিকভাবেই স্বস্তি দিচ্ছে ওই জেলার বাসিন্দাদের। 

[আরও পড়ুন: আদিবাসীদের সম্পর্কে আপত্তিকর মন্তব্য! সহকর্মীর অভিযোগে গ্রেপ্তার সবংয়ের অধ্যাপক]

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে বীরভূম। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৩০০ জন। চতুর্থ স্থানে জলপাইগুড়ি। সেখানে একদিনে সংক্রমিত ২৯৫ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৬৯, ৭৯১। 

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৩৭ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ১৪ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০, ৩৭৫ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২০, ৪৮১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা  ১৮, ৫৪, ৮৮১। উল্লেখ্য, করোনা সংক্রমণে লাগাম টানতে সপ্তাহে দু’দিন বাজার বন্ধের সিদ্ধান্ত নিল বারাসত ২ নম্বর ব্লক প্রশাসন। সোমবার এবিষয়ে ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান, পঞ্চায়েত সমিতির সদস্য, আধিকারিক এবং তিনটি থানার নিয়ে বৈঠক করে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

[আরও পড়ুন: সন্তানের পিতৃপরিচয় নিয়ে স্ত্রীর সঙ্গে অশান্তির জের? ছেলেকে খুন করে হোমগার্ডের আত্মহত্যায় নয়া মোড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে