BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডোমকলে সম্প্রীতির নজির, শিবভক্তদের সেবায় রেজাউল-আলমরা

Published by: Monishankar Choudhury |    Posted: August 14, 2018 10:13 am|    Updated: August 14, 2018 10:13 am

Muslim men offers food, water to kanwariyas in Domkal

অতুলচন্দ্র নাগ, ডোমকল: শিবের মাথায় জল ঢালতে যাওয়া পুণ্যার্থীদের সারা রাত ধরে পরিষেবা দিয়ে সম্প্রীতির বার্তা পৌছলেন তৃণমূলের মুসলিম নেতা-কর্মীরা। কখনও ভক্তদের ক্ষত পায়ে ব্যান্ডেজ বেঁধে দিয়ে, কারও বা জখম পায়ে মলম লাগিয়ে, নয়তো বা হাঁটতে হাঁটতে খিঁচে ধরা পায়ে গরম লবণ জল ঢেলে। আবার ক্ষুধার্ত পুণ্যার্থীদের জল, খাবার দিয়ে সাহায্য করলেন তৃণমূল বাহিনীর শাহ আলম সরকার মিজান হাসান, তহিরউদ্দিন মণ্ডল, বাবু সরকার, গোলাম রেজাউল, আমিনুল হাসান বাপিরা। সঙ্গে সহযোগিতা করে গেলেন হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য কর্মী সমর্থকরা। ডোমকলের মানুষ দেখলেন সম্প্রীতির অনন্য নজির। যা দেখে এক পুলিশ অফিসার বললেন, “এটাই বাংলা। আগামী দিনে গোটা ভারত এমনটাই ভাববে।” রবিবার রাতে এরকমই সম্প্রীতির পরিবেশ দেখল ইসলামপুর রানিনগর ও জলঙ্গির মানুষ ও শিবের ভক্তরা।

[গুপ্তধনের সন্ধান! বাড়ির সিঁড়ি ভাঙতেই বেরিয়ে এল কলসি ভরতি মোহর]

মিজানের হাতের শরবত খেয়ে শিবানী হালদার, সুমিত্রা সরকার, দুর্গা মণ্ডলরা গঙ্গা জল ভর্তি ঘট বাহকে তুলে ‘বোম বোম তারক বোম’ বলে গোধনপাড়া থেকে যাত্রা শুরু করলেন সাগরপাড়ার দিকে। সেখানে বাবা বিশ্বনাথ মন্দিরে শিবলিঙ্গে জল ঢালার জন্যই তো তাদের এই কৃচ্ছ্রতা। তার জন্যই বহরমপুর গঙ্গার ঘাট থেকে গঙ্গা জল নিয়ে খালিপায়ে ৫২ কিলোমিটার রাস্তা হেঁটে চলা। সেটা করতে গিয়েই তো কারও পা রক্তাক্ত, তো কেউ ক্লান্ত। রাস্তায় তাদের সেবা করে লক্ষ্যে পৌছে দেওয়ার জন্যই অনেক পরিষেবা দেওয়া সংস্থার পাশাপাশি এবার তৃণমূল ব্রিগেডের সদস্যরাও ময়দানে নেমেছিলেন রবিবার রাতে।

তৃণমূলের রানিনগর-২ ব্লকের সভাপতি শাহ আলম সরকারের নেতৃত্বে বিশাল বাহিনী গোধনপাড়ায় টেন্ট খাটিয়ে শিবের অনুচরদের সাহায্য করেছেন। শিবানী, রীতা, গায়ত্রী, বাবলু, সুখেন, বিষ্ণুদের মতো হাজার হাজার পুণ্যার্থী গ্রহণ করেছেন ওই পরিষেবা। টেন্ট ছিল ইসলামপুরে ও জলঙ্গির কাজিপাড়াতেও। দু’জায়গাতেই দলের অনুগামীদের নিয়ে জল ঢালতে যাওয়া ভক্তদের পরিষেবা দিয়েছেন তৃণমূলের ব্লক সভাপতি আমিনুল হাসান বাপি ও তহিরউদ্দিন মণ্ডলরা। তাঁরা জানান, অন্যান্য বারের তুলনায় এবার ভক্ত সংখ্যা বেশ ভালই। গোধনপাড়ার টেন্টে থাকা শাহ আলম সরকার জানান, চেষ্টা করেছি সকলের কাছেই পরিষেবা পৌছে দেওয়ার। শুধু টেন্ট খাটিয়ে পরিষেবা নয়, পুণ্যার্থীদের রাস্তা চলতে যাতে কোনও অসুবিধা না হয় বা রাস্তায় নিরাপত্তার বিষয়টি দেখতে রানিনগরের মধ্যে পড়া ১২ কিলোমিটার এলাকায় সর্বক্ষণ টহল দিয়েছেন রানিনগরের ওসি অরূপকুমার রায় ও তাঁর টিমের পুলিশকর্মীরা। এ এক অনন্য নজির।

ছবি: প্রতিবেদক

[আত্রেয়ীর খাঁড়ি সংস্কার ও সৌন্দর্য বৃদ্ধির কাজে গতি বাড়াল বাড়াল বালুরঘাট পুরসভা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে