১৭ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৩১ মার্চ ২০২০ 

Advertisement

পরিবেশ রক্ষায় গিয়ে আক্রান্ত কবি মন্দাক্রান্তা সেন, কাঠগড়ায় তৃণমূলের পঞ্চায়েত প্রধান

Published by: Subhamay Mandal |    Posted: February 16, 2020 7:21 pm|    Updated: February 16, 2020 7:21 pm

An Images

শুভময় মণ্ডল: রাজ্যে ফের দুষ্কৃতীদের হাতে আক্রান্ত বিদ্বজ্জন। নদিয়ার চাকদহে বেআইনিভাবে গাছ কাটা ও জলাশয় বোজানোর প্রতিবাদ করতে গিয়ে আক্রান্ত হলেন কবি মন্দাক্রান্তা সেন-সহ বেশ কয়েকজন। ঘটনায় কাঠগড়ায় স্থানীয় তৃণমূল পঞ্চায়েত প্রধান। ইতিমধ্যে চাকদহ থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত বিদ্বজ্জনরা।

ফোনে সংবাদ প্রতিদিন ডট ইন-কে মন্দাক্রান্তা জানিয়েছেন, চাকদহের ইটাপুকুর অঞ্চলে ১২টি মহীরুহ কেটে ফেলা এবং স্থানীয় একটি পুকুর বুজিয়ে ফেলার অভিযোগ উঠেছিল স্থানীয় পঞ্চায়েতের বিরুদ্ধে। স্থানীয়দের অভিযোগ পেয়ে রবিবার সেখানে গিয়েছিলেন তাঁরা। তার আগে স্থানীয় পুলিশ প্রশাসনকে জানিয়ে গিয়েছিলেন তাঁরা। বিশিষ্ট ব্যক্তিত্বের ভাষায়, সেটাই কাল হয়েছে তাঁদের। কোনওভাবে পুলিশ মারফত তৃণমূল নেতৃত্ব খবর পেয়ে যায় তাঁদের আসার। এদিন ঘটনাস্থলে তাঁরা পৌঁছতেই ১০০-১৫০ জন মানুষ তাঁদের উপর চড়াও হন বলে অভিযোগ। মন্দাক্রান্তার অভিযোগ, তাঁদের একজন সহযোগী সঞ্জয় মণ্ডলকে মাটিতে ফেলে বেধড়ক করা হয়।

[আরও পড়ুন: পুলিশের পোশাক পরে মন্ত্রীর পায়ে হাত দিয়ে প্রণাম, বিতর্কে রামপুরহাট থানার ASI]

পুরো ঘটনাই স্থানীয় পঞ্চায়েত প্রধান পার্থপ্রতিম দে’র নেতৃত্বে হয়েছে বলে অভিযোগ। পুলিশও নীরব দর্শকের মতো বিদ্বজ্জনদের উপর হামলা দেখছিল বলে অভিযোগ মন্দাক্রান্তার। এরপর তাঁরা যখন বিক্ষোভ এড়াতে তাঁরা ফিরে আসছিলেন তখন তাঁদের গাড়ির উপরও হামলা করা হয় বলে অভিযোগ। গোটা ঘটনায় চাকদহ থানায় পঞ্চায়েত প্রধান-সহ কয়েকজন দুষ্কৃতীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে বিদ্বজ্জনদের তরফে। তবে তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Advertisement

Advertisement

Advertisement