BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পছন্দসই ব্লক সভাপতি না পেলে বিজেপিতে ফেরার হুমকি পঞ্চায়েত সদস্যদের! অস্বস্তিতে তৃণমূল

Published by: Tiyasha Sarkar |    Posted: September 4, 2020 7:19 pm|    Updated: September 4, 2020 7:19 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: পছন্দসই ব্লক সভাপতি চাই! নাহলে শাসকদল ছেড়ে আবার বিজেপিতে (BJP) ফিরে যাবেন। এমনই হুমকি দিয়ে তৃণমূল জেলা সভাপতিকে চিঠি দিল গেরুয়া শিবির ছেড়ে আসা পুরুলিয়ার রঘুনাথপুর এক পঞ্চায়েত সমিতির সদস্যরা।

জানা গিয়েছে, একইভাবে জয়পুর পঞ্চায়েত সমিতির একাধিক সদস্যও পছন্দসই ব্লক সভাপতির বিষয়ে দলের জেলা সভাপতিকে চিঠি দিয়ে তাঁদের দাবি জানান। সেই চিঠিতেও রয়েছে হুমকি। সেখানে অবশ্য সরাসরি বিজেপিতে যাওয়ার কথা না বললেও দাবি না মিটলে বিকল্প ব্যবস্থা নিতে বাধ্য থাকবে বলে জেলা সভাপতিকে জানানো হয়েছে। তবে ব্লক নেতৃত্বের এই চাপ দেওয়ার কৌশলগুলিকে একেবারেই ভাল চোখে দেখছে না পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্ব। কিন্তু এই দুটি চিঠিই রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দিয়েছে জেলা তৃণমূল।

দলের জেলা সভাপতি তথা পুরুলিয়া জেলা পরিষদের শিক্ষা–সংস্কৃতি–তথ্য–ক্রীড়া স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ গুরুপদ টুডু বলেন, “যেখান থেকে যা বক্তব্য বা দাবি জানিয়ে ব্লক স্তর থেকে চিঠি আসছে সেগুলি দলের মধ্যেই আলোচনা হচ্ছে। যেগুলি জেলায় সমাধান হচ্ছে না তা রাজ্য নেতৃত্বের কাছে পাঠিয়ে দেওয়া হচ্ছে।” রঘুনাথপুর এক সমিতি থেকে যে চিঠি গিয়েছে সেখানে সহ–সভাপতি ছাড়া পাঁচ কর্মাধ্যক্ষ, এক সদস্য ও খাজুরা গ্রাম পঞ্চায়েতের দুই সদস্যের স্বাক্ষর রয়েছে। তাঁরা সকলেই পঞ্চায়েত ভোটের ফলাফলের পর বিজেপি ছেড়ে তৃণমূলে আসেন। একইভাবে জয়পুরে সহ–সভাপতি, চার কর্মাধ্যক্ষ-সহ এক সদস্য মিলে ওই চিঠি পাঠান। তাঁদের মধ্যে দু’জন সিপিএম ও ফরওয়ার্ড ব্লক ছেড়ে শাসকদলে আসেন।

[আরও পড়ুন: দিনেদুপুরে বন্দুক দেখিয়ে ঝাড়গ্রামে পর্যটকদের মোবাইল ছিনতাই, নেপথ্যে মাওবাদী? তুঙ্গে জল্পনা]

রঘুনাথপুর ১ ও জয়পুর এই দুই ব্লকেই দীর্ঘদিন তৃণমূলের ব্লক সভাপতি নেই। রঘুনাথপুর এক নম্বর পঞ্চায়েত সমিতির প্যাডে দলের জেলা সভাপতিকে ওই সমিতির সদস্যরা লিখেছেন, তাঁরা প্রদীপ মাঝি (প্রাক্তন ব্লক সভাপতি)-র আহ্বানে গত আড়াই বছর আগে তৃণমূলে আসেন। তাঁদের কথা দেওয়া হয়েছিল, ব্লক সভাপতি প্রদীপ মাঝিকেই করা হবে। কিন্তু এখন অন্য জনের নাম উঠে আসছে বলে ওই চিঠিতে তাঁরা ক্ষোভ প্রকাশ করেন। চিঠির শেষ অনুচ্ছেদে তারা লিখেছেন, প্রদীপ মাঝিকে যদি ব্লক সভাপতি না করা হয় তাহলে ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যে পুনরায় বিজেপি দলেই ফিরে যেতে বাধ্য হবেন।

এবিষয়ে প্রাক্তন ব্লক সভাপতি প্রদীপ মাঝি বলেন, “দল যা সিদ্ধান্ত নেবে তা মেনে নেব। কিন্তু কর্মীদের দাবি-দাওয়া, এলাকার সংগঠনের কথাও তো দলকে বুঝতে হবে।” একইভাবে জয়পুরে প্রাক্তন ব্লক সভাপতি কীর্তন মাহাতোকে ওই পদে চাইছেন সমিতির সদস্যরা। কিন্তু এই প্রাক্তন ব্লক সভাপতির সঙ্গে এলাকার বিধায়ক শক্তিপদ মাহাতোর কলহ দল ভাল করেই জানে। তাই বিকল্প নাম ভেবেছে রাজ্য নেতৃত্ব। সেই কারণেই ওই সদস্যরা চিঠিতে লিখেছেন, কোনও নতুন মুখ কিংবা অন্য রাজনৈতিক দল থেকে সদ্য আসা নেতাকে ব্লক সভাপতি করা হলে তাঁরা তা মেনে নেবেন না।

[আরও পড়ুন: ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে ‘গণধর্ষণ’, ভাঙচুরের পর অভিযুক্তের বাড়িতে আগুন লাগাল উত্তেজিত জনতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement