৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইভিএম-এ প্রতীকের নিচে লেখা বিজেপির নাম! বারাকপুরে বন্ধ মক পোলিং

Published by: Tiyasha Sarkar |    Posted: April 26, 2019 4:24 pm|    Updated: April 26, 2019 4:24 pm

An Images

আকাশনীল ভট্টাচার্য, বারাকপুর:  তৃণমূল ও সিপিএমের অভিযোগে ভিত্তিতে মাঝপথে বন্ধ করে দেওয়া হল বারাকপুরের মক পোলিং। ইভিএম-এ  পদ্মফুল  প্রতীকের পাশে বিজেপির নাম ব্যবহার করা হয়েছে, এই অভিযোগের ভিত্তিতেই  মক পোলিং পদ্ধতি বন্ধ করে দেওয়া হয়। এ বিষয়ে রিটার্নিং অফিসারের দ্বারস্থ হয়েছেন প্রার্থীরা।

[আরও পড়ুন: বন্ধ বাড়ি থেকে উদ্ধার যুবকের পচাগলা দেহ, পাশেই অর্ধচেতন ক্ষতবিক্ষত মা]

শুক্রবার সকালে বারাকপুর প্রশাসনিক ভবন সেন্টারে মক পোলিং চলছিল। অভিযোগ, সেখানে ইভিএম-এ সব রাজনৈতিক দলের প্রার্থীদের নাম ও প্রতীক থাকলেও, পদ্মফুল প্রতীকের নিচে ইংরেজি হরফে লেখা ছিল ‘বিজেপি’।  তবে তা  খুব একটা স্পষ্ট করে নয়। কিন্তু, সিপিএম, বিএসপি এমনকী তৃণমূল প্রার্থীদের ক্ষেত্রেও তা ছিল না। বিষয়টি প্রকাশ্যে আসার পরই নৈহাটি বিধানসভার মকপোলিং সেন্টার থেকে প্রতিবাদে সরব হন বারাকপুর লোকসভা কেন্দ্রের সিপিএম প্রার্থী গার্গী চট্টোপাধ্যায়। এ বিষয়ে অভিযোগ জানাতে  রিটার্নিং অফিসারের দ্বারস্থ হন তৃণমূলের দীনেশ ত্রিবেদী। মক পোলিং সেন্টারেই বিক্ষোভ দেখাতে শুরু তৃণমূল ও সিপিএমের কর্মী,  সমর্থকরা। দু’দলের কর্মীদের বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় মক পোলিং। অভিযোগ পেয়ে এদিন ব্যারাকপুর প্রশাসনিক ভবনের মক পোলিং সেন্টারে যান রিটার্নিং অফিসার প্রীতি গোয়েল। প্রার্থীদের সঙ্গে কথা বলেন তিনি। 

[আরও পড়ুন: অমিত শাহের হুঁশিয়ারি, এনআরসি-র আতঙ্কে ভুগছে চন্দ্রকোনার শতাধিক পরিবার]

এ প্রসঙ্গে উত্তর চব্বিশ পরগনার তৃণমূলের জেলা সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘বিজেপি ইচ্ছাকৃতভাবে কারচুপি করেছে। ইতিমধ্যেই এ বিষয়ে রিটার্নিং অফিসারের সঙ্গে কথা বলেছি।’ পাশাপাশি, তিনি জানিয়েছেন সমস্যা না মেটা পর্যন্ত মক পোলিং চালু হবে না। লোকসভা নির্বাচনে সকলের নজরে বারাকপুর কেন্দ্র। বিজেপি সেখানে প্রার্থী করেছে তৃণমূলের টিকিটে জেতা চার বারের বিধায়ক অর্জুন সিংকে। এরই মাঝে  এখন দেখার শেষ পর্যন্ত কোন জায়গায় গিয়ে দাঁড়ায় ব্যারাকপুরের মক পোল প্রক্রিয়া।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement