BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হোটেলের জমিতেই হেলিপ্যাড, মালদহে অমিত শাহর সভায় কাটল জটিলতা

Published by: Sucheta Sengupta |    Posted: January 21, 2019 2:49 pm|    Updated: January 21, 2019 3:26 pm

Row over Amit Shah's chopper landing

রূপায়ণ গঙ্গোপাধ্যায় ও বাবুল হক: দীর্ঘ টানাপোড়েনের পর  মালদহে নামার জায়গা পেল অমিত শাহর চপার। বিমানবন্দর বা বিএসএফের হেলিপ্যাডে তাঁর কপ্টার নামার অনুমতি  না মিললেও, হাত বাড়িয়ে দিল রিসর্ট কর্তৃপক্ষ। নারায়ণপুরের গোল্ডেন পার্ক হোটেলের জমিতেই তৈরি হবে হেলিপ্যাড। যা সভাস্থল থেকে মাত্র ৩ কিলোমিটার দূরে। একথা জানানো হয়েছে বিজেপির তরফেই।

বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, আগামী ২২ তারিখ মালদহ থেকে জনসভা শুরু করবেন দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। মঙ্গলবার পুরাতন মালদহের নিত্যানন্দপুরে তাঁর সভা। ফলে মালদহের পরিত্যক্ত বিমানবন্দরেই অমিত শাহর চপার নামার কথা ভাবা হয়েছিল। কিন্তু বিমানবন্দরে রানওয়ে তৈরির কাজ চলছে। তাই হেলিপ্যাড নামা ‘নিরাপদ’ নয় – জেলাশাসকের এই যুক্তি দেখিয়ে প্রশাসন অনুমতি দেয়নি। এরপর নারায়ণপুরে বিএসএফ পূর্বাঞ্চলীয় কার্যালয়ের মাঠেও চপার নামানোর আবেদন করা হয়েছিল। সেখানে তিন তিনটি হেলিপ্যাড ইতিমধ্যেই আছে। তাই সেখানে কপ্টার নামলে সমস্যার কিছু ছিল না। কিন্তু বিএসএফের তরফেও মেলেনি অনুমতি।

                               [আপাতত বাতিল ব্রিগেড সভা, বদলে রাজ্যে মোদির ৪ জনসভা]

উপায়ান্তর না দেখে যে রিসর্টে অমিত শাহর থাকার ব্যবস্থা হয়েছে, সেখানে বড়সড় জায়গা থাকায় হেলিপ্যাড তৈরি করে সমস্যা সমাধানের কথা ভাবা হয়েছিল। প্রাথমিকভাবে তাতেও জট কাটেনি। দীর্ঘ ভাবনাচিন্তার পর রিসর্ট কর্তৃপক্ষ জানিয়েছে, জমিতে হেলিপ্যাড তৈরি করা যাবে।সেখানেই নামতে পারবে অমিত শাহর চপার। সভার আগে এমন একটি জটিলতা নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয় কাটাছেঁড়া। বিজেপির অভিযোগ, সভার প্রস্তুতি দেখে ভয় পেয়েছে রাজ্যের শাসকদল। তাই তা আটকাতে এমন জটিলতা তৈরি করছে। অভিযোগ যথারীতি অস্বীকার করেছে তৃণমূল এবং প্রশাসন। এদিন বাগডোগরা যাওয়ার পথে বিমানবন্দরে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘মালদহে অমিত শাহর সভা নিয়ে কোনও বিভ্রান্তি নেই। প্রশাসন সবরকম অনুমতি দিয়েছে। তবে নিরাপত্তার কারণেই অন্যত্র হেলিপ্যাড তৈরির কথা বলা হয়েছে।’ বিজেপি তথ্য বিকৃত করে অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ তুলেছেন তিনি। শেষে অবশ্য জেলা পুলিশের তরফেও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলা হয়, অমিত শাহর সভা নিয়ে কোনও সমস্যা নেই। সর্বোচ্চ নিরাপত্তা দেওয়ার জন্য প্রস্তুত। তবে বাংলায় জমি শক্ত করতে এসে হেলিপ্যাড সমস্যায় কিছুটা জেরবার হতেই হল বিজেপি সর্বভারতীয় সভাপতিকে, তা বলাই যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement