১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হেলমেটবিহীন বাইক চালকদের রাখি পরিয়ে ‘গান্ধীগিরি’, সুরক্ষার পাঠ বিডিও-র

Published by: Shammi Ara Huda |    Posted: August 26, 2018 3:33 pm|    Updated: August 26, 2018 3:33 pm

Safe drive save life campaign organize through Raksha Bandhan in Bagnan

ছবিতে হেলমেট বিহীন মোটরবাইক চালককে রাখি পরানো হচ্ছে।

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া:  হেলমেটবিহীন বাইক চালকদের রাখি পরিয়ে গান্ধীগিরি। এই অভিনব উদ্যোগে অংশ নিয়ে চমকে দিলেন কয়েকশো মহিলা। বুকে ব্যাজ, গলায় উত্তরীয় পরিয়ে বরণও করা হল মোটরবাইক চালক ও আরোহীদের। মহিলাদের সঙ্গে থাকলেন  বিডিও, বিধায়ক পঞ্চায়েত সমিতির সভাপতি প্রমুখ। গোটা ঘটনায় রীতিমতো লজ্জায় পড়ে যান মোটরবাইক চালক ও আরোহীরা। হেলমেট পরা নিয়ে মৃদু আওয়াজ তুলেও এহেন বরণের ঘটায় কাচুমাচু মুখে দাঁড়িয়ে থাকেন। শেষপর্যন্ত,  হেলমেট পরে বাইক চালানোর অঙ্গীকার করে ঘটনাস্থল ছাড়েন সকলে। রবিবার অভিনব ঘটনাটি ঘটেছে উলুবেড়িয়ার বাগনানে।

বলা বাহুল্য, এহেন কর্মসূচির মধ্যে দিয়ে বাইক চালকদের ‘সেফ ড্রাইভ সেভ লাইফে’র পাঠ দিলেন বাগনান-এক নম্বর ব্লকের বিডিও সত্যজিৎ বিশ্বাস। এই কর্মসূচিতে শামিল হন বিধায়ক অরুণাভ সেন, পঞ্চায়েত সমিতির সভাপতি নয়ন হালদার, সমাজসেবী চন্দ্রনাথ বোস প্রমুখ। বাগনান থানার ওটি রোডে সেভ লাইফ ফাউন্ডেশনের উদ্যোগে পালিত হল এই রাখিবন্ধন উৎসব। উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বাগনানের বাসিন্দারাও।

[নিম্নচাপের শক্তি বৃদ্ধি, তিনদিন দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা]

বাইক নিয়ে বেরিয়ে মোড়ের মাথায় প্রশাসনিক কর্তাদের মুখোমুখি হয়ে ভেবেছিলেন সাতসকালেই জরিমানার টাকা গুনতে হবে। বাস্তবে উষ্ণ অভ্যর্থনা পেয়ে একই সঙ্গে অভিভূত ও লজ্জিত হেলমেটবিহীন বাইক চালক ও আরোহীরা। হেলমেট ব্যবহার না করার কুফল নিয়ে তাঁদের অনেক কিছুই বলেন বিডিও। বিধায়ক তাঁদের প্রত্যেককে সতর্ক করেছেন। এদিন দেখা গেল প্রায় ৮০ শতাংশ বাইক চালক হেলমেট পরেন না। তাঁদের বেশিরভাগই শিক্ষিত। তবে এহেন রাখি বন্ধনের পর হেলমেট পরে বাইক চালানোর অঙ্গীকার করেছেন তাঁরা।

[সাত সকালে শিশুকন্যার রহস্যমৃত্যু, মৎস্যজীবীদের জালে উঠল দেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে