১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

সন্দেশখালির নিখোঁজ কর্মীর বাড়িতে সায়ন্তন, শেখ শাহাজাহানের শাস্তির দাবিতে সরব বিজেপি

Published by: Tiyasha Sarkar |    Posted: February 18, 2020 7:57 pm|    Updated: February 18, 2020 7:57 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বসিরহাট: নাগরিকত্ব সংশোধনী আইনের প্রচারে বসিরহাটে গিয়ে নিখোঁজ বিজেপি কর্মীর বাড়ি গেলেন সায়ন্তন বসু। কথা বললেন পরিবারের সদস্যদের সঙ্গে। নিখোঁজ দেবদাস মণ্ডলের বাড়িতে দাঁড়িয়ে সন্দেশখালি কাণ্ডে অভিযুক্ত শেখ শাহাজাহানের শাস্তির দাবিতে সরব হন তিনি।

নাগরিকত্ব বিল আইনে পরিণত হওয়ার পর থেকেই ক্ষোভে ফুঁসছে গোটা রাজ্য। একের পর এক জ্বালিয়ে দেওয়া হয়েছে ট্রেন-বাস। আইনের বিরোধিতায় রাস্তায় নামেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতেই আইনের সমর্থনে একাধিক কর্মসূচির আয়োজন করে বিজেপি। জেলায় জেলায় অভিনন্দন যাত্রায় শামিল হন বিজেপির নেতা-মন্ত্রীরা। মঙ্গলবার সচেতনতা যাত্রায় যোগ দিতে বসিরহাটে যান সায়ন্তন বসু। এলাকায় পৌঁছেই প্রথমে নিখোঁজ বিজেপি নেতা দেবদাস মণ্ডলের বাড়িতে যান তিনি। মণ্ডল পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। খুন করা হয়েছে দেবদাসকে, এই অভিযোগ তুলে অভিযুক্ত শেখ শাহজাহানের শাস্তির দাবিতে সরব হন তিনি। সিবিআই তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ার কথাও বলেন তিনি।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক, উরশে যোগ দিতে আসা বাংলাদেশিদের স্বাস্থ্যপরীক্ষা হল মেদিনীপুর স্টেশনে ]

sayantan-2

দেবদাস মণ্ডলের বাড়ি থেকে বেরিয়ে দলীয় কর্মীদের সঙ্গে ন্যাজাট থানার সুন্দরবণ এলাকায় যান তিনি। কালীনগর বাজার থেকে ফেরিঘাট পর্যন্ত হেঁটে স্থানীয়দের সঙ্গে কথা বলেন। বিলি করা হয় লিফলেট। এদিনও জোর গলায় সায়ন্তন বসু বলেন যে, “অত্যাচারিত বাঙালি উদ্বাস্তুদের কোনও কাগজপত্র লাগবে না। কাউকে দেশ ছাড়তে হবে না।” প্রসঙ্গত, ২০১৯-এর জুন মাসে সন্দেশখালিতে রাজনৈতিক সংঘর্ষে মৃত্যু হয়েছিল বিজেপি ও তৃণমূলের কয়েকজন কর্মীর। সেই সময় থেকেই নিখোঁজ বিজেপি নেতা দেবদাস মণ্ডল। কয়েকদিন আগে এলাকারই একটি নদীর পাড় থেকে উদ্ধার হয় নরকঙ্কাল। সেটি দেবদাস মণ্ডলের কঙ্কাল বলেই দাবি করেন স্থানীয়রা। যদিও ময়নাতদন্তের রিপোর্ট না মেলা পর্যন্ত সে বিষয়ে এখনও অন্ধকারে পুলিশ।

[আরও পড়ুন: কাটমানি নিয়ে ফরাক্কার কাজ হওয়ার ফলেই দুর্ঘটনা, বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক মৌসম নুর ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement