২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পায়ুদ্বারে সোনা পাচারের চেষ্টা, ৫০ লক্ষ টাকার সামগ্রী-সহ ধৃত পাচারকারী

Published by: Tiyasha Sarkar |    Posted: March 7, 2019 9:27 pm|    Updated: March 7, 2019 9:48 pm

smuggler held with gold biscuits

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি :   ফের পায়ুদ্বারে লুকিয়ে সোনা পাচারের চেষ্টা। অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করলেন সিআইএসএফ জওয়ানরা। জানা গিয়েছে,  ধৃতের কাছ থেকে উদ্ধার হয়েছে ৪৯ লক্ষ টাকার সোনা। বৃহ্স্পতিবার এই সোনা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শিলিগুড়ির বাগডোগরা বিমানবন্দর চত্বরে।

[ ভিনদেশি বাবা,মায়ের কোলে তোর্সা চরের পরিত্যক্ত শিশুকন্যা ]

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে,  ধৃত যুবকের নাম অমিত। তার বাড়ি দিল্লিতে। বৃহস্পতিবার বাগডোগরা থেকে বিমানে দিল্লিতে যাওয়ার কথা ছিল তার। অন্যান্য যাত্রীদের মতোই বিমানবন্দরে ওই যুবককে তল্লাশি চালানো হয়। অভিযোগ, সেই সময় ওই ব্যক্তির শরীরের পিছনের দিকে স্ক্যানারটি নিয়ে যেতেই  সাইরেন বেজে ওঠে। সন্দেহ হওয়ায় ফের  স্ক্যানার দিয়ে তল্লাশি চালালে আবারও সাইরেন বাজে। এরপরই সন্দেহ দৃঢ় হয় । সঙ্গে সঙ্গে ওই যুবককে অন্যান্য যাত্রীদের থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করে জওয়ানরা। খবর দেওয়া হয় সিআইএসএফের উচ্চপদস্থ আধিকারিকদের।

জানা গিয়েছে, তাঁরা জিজ্ঞাসাবাদ করতেই বেশ কিছু গোপন তথ্য প্রকাশ করে অভিযুক্ত। সে জানায়, তার মলদ্বারে লুকানো রয়েছে সোনা। এরপর সেই সোনা উদ্ধার করে করেন তদন্তকারীরা। জানা গিয়েছে, উদ্ধার হয়েছে ন’টি সোনার বিস্কুট। যার ওজন প্রায় দেড় কেজি এবং বাজার মূল্য প্রায় ৪৯ লক্ষ টাকা। এরপরই উদ্ধার হওয়া সোনা সহ অভিযুক্তকে তদন্তকারীদের হাতে তুলে দেওয়া হয়। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে, ওই যুবক দিল্লি থেকে বিমানে প্রথমে গুয়াহাটি গিয়েছিল। অসম থেকে ওই সোনা সংগ্রহ করে পাচারের দায়িত্ব তাকে দেওয়া হয়েছিল। বাগডোগরা বিমানবন্দর হয়ে দিল্লিতে পাচার করা হত ওই সোনা। জানা গিয়েছে, অসম থেকে সোনা নিয়ে বাসে শিলিগুড়িতে পৌঁছায় অমিত নামের ওই যুবক। পুলিশসহ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার চোখ ফাঁকি দিতেই পাচারকারীরা সড়কপথের পরিবর্তে বিমানে সোনা পাচারের ছক কষতে শুরু করেছে। তবে তাতেও শেষ রক্ষা হল না।  

[চিকিৎসকের ‘গাফিলতি’তে রোগীমৃত্যু, নার্সিংহোম ভাঙচুর পরিবারের]

সূত্রের খবর, চলতি বছর জানুয়ারি মাসেও এক যুবক একইভাবে পায়ুদ্বারে করে সোনা পাচারের চেষ্টা করেছিল। উদ্ধার হয়েছিল প্রায় ৩২ লক্ষ টাকার সোনা।  বৃহস্পতিবারের ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের হদিশ পেতে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ।         

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে