২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মালবাজারে বেলাইন ট্রেনের একটি কামরা, বন্ধ ডুয়ার্সগামী রেল পরিষেবা

Published by: Bishakha Pal |    Posted: December 13, 2018 11:58 am|    Updated: December 13, 2018 4:30 pm

Train derailed in Malbazar

অরূপ বসাক, মালবাজার: ফের লাইনচ্যুত ট্রেন। এবার ঘটনাস্থল মালবাজারের ওদলাবাড়ি। বৃহস্পতিবার সকাল ন’টা নাগাদ ওদলাবাড়ি ও বাগরাকোট স্টেশনের মাঝামাঝি জায়গায় ট্রেনের একটি কামরা বেলাইন হয়। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ঘটনায় কারও মৃত্যু হয়নি। তবে জখম হয়েছেন চারজন।

বৃহস্পতিবার সকালে শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার যাচ্ছিল একটি ডেমু (ডিজেল মাল্টিপল ইউনিট) ট্রেন যার নম্বর ১৩৫২৪। ওদলাবাড়ি ও বাগরাকোট স্টেশনের মাঝামাঝি জায়গায় ঘিস রেল সেতু রয়েছে। এই সেতুতে ওঠার একটু আগেই ট্রেনটির চার নম্বর কামরার দু’টি চাকাই বেলাইন হয়ে যায়। ভয়ে ট্রেন থেকে ঝাঁপ দেন কয়েকজন যাত্রী। তাতে ৪ জনের গুরুতর চোট লেগেছে। তবে ট্রেনটি চালক ঠিক সময়ে থামিয়ে দেওয়ায় বড়সড় ক্ষয়ক্ষতি এড়ানো গিয়েছে বলে খবর।

এই গ্রামে দুর্গার পাশাপাশি পীরের আরাধনাও করেন হিন্দুরা ]

a compartment derailed

রেল সূত্রে জানা গিয়েছে, ঘটনাস্থলে গত কয়েকদিন ধরে নির্মাণকাজ করছিল রেল কর্তৃপক্ষ। বুধবার রাতে রেললাইনের নিচের মাটি সরিয়ে একটি বড় গার্ডার বসানো হয়। নাম প্রকাশে অনিচ্ছুক এক রেলকর্মী জানিয়েছেন, বুধবার রাতে প্রায় ৮০ ফুট দীর্ঘ গার্ডার বসানোর পর বৃহস্পতিবার সকালে সাড়ে আটটা নাগাদ প্রথম মেমু ট্রেনটিকে ওই জায়গা দিয়ে পার করানো হচ্ছিল। ট্রেনটিতে মোট সাতটি কামরা ও দুটি ইঞ্জিন ছিল। ওই জায়গা দিয়ে যাওয়ার সময় মেমু ট্রেনের চার নম্বর কামরাটি বেলাইন হয়ে যায়। ফলে ওই জায়গা দিয়ে এখন কোনও ট্রেন যেতে পারছে না। বৃহস্পতিবার সকালে শিলিগুড়িগামী কয়েকটি ট্রেন ডামডিম ও নিউ মাল জংশন স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়েছে। বন্ধ ডুয়ার্সগামী সমস্ত ট্রেন। ঘুরপথে চলছে আলিপুরদুয়ারগামী কাঞ্চনকন্যা এক্সপ্রেক্স।

ঘটনাস্থলে এসে পৌঁছতে শুরু করেছেন রেলের আধিকারিকরা। পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতি বা কোনও মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে ট্রেন লাইনচ্যুত হওয়ায় দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

হাসপাতালে ভরতির আবদার, দাবি না মেটায় চিকিৎসককে খুনের চেষ্টা মদ্যপের ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে