BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

জলপথে কয়লা পাচারের ছক, সুন্দরবনের নদীতে ট্রলার আটকাল পুলিশ, আটক ৭

Published by: Sucheta Sengupta |    Posted: November 4, 2022 9:44 pm|    Updated: November 4, 2022 9:47 pm

Traller carrying coal for smuggling seized in Sunderbans, 7 detained | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর:  জলপথে কয়লা পাচারের ছক। কিন্তু পাচারের আগেই পুলিশের হাতে আটক ট্রলার। বাংলাদেশের (Bangladesh) জাহাজ থেকে কয়লা চুরি করে সুন্দরবনের ঠাকুরান নদীতে ট্রলারে করে পাচারের সময় পুলিশি তল্লাশিতে আটক হল ট্রলার। কুলতলি থানার পুলিশের হাতে বাজেয়াপ্ত হয়েছে ১৫ টন কয়লা। প্রায় দেড়শো বস্তায় করে ভরে তা আনা হচ্ছিল।

একইসঙ্গে এই ঘটনায় আটক করা হয়েছে ট্রলারের মাঝি-সহ ৭ জনকে। ঘটনাটি ঘটে শুক্রবার দুপুরে কুলতলির চুপড়িঝাড়া পঞ্চায়েতের বানীরঢাল খেয়াঘাটে। পুলিশ জানিয়েছে, এঁদের কাছে কোনও বৈধ কাগজপত্র ছিল না। কয়লা (Coal)কোথায় পাচার করা হচ্ছিল, তা পুলিশ তদন্ত করে দেখছে। তবে পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান, কুলতলি, মৈপীঠ উপকূল থানা এলাকায় একাধিক ইটভাটায় এই কয়লা নিয়ে আসা হচ্ছিল বলে অনুমান। এর পিছনে কে বা কারা জড়িত, তা পুলিশ তদন্ত করে দেখছে।

[আরও পড়ুন: বঙ্গভঙ্গ হবেই! নিশীথ প্রামাণিকের সঙ্গে সাক্ষাতের পর ফের বিস্ফোরক অনন্ত মহারাজ]

জানা গিয়েছে, হলদিয়া (Haldia) থেকে কয়লা বোঝাই করে জাহাজে করে বাংলাদেশে নিয়ে যাওয়া হচ্ছিল। পথে রাতের অন্ধকারে পাথরপ্রতিমার এল প্লটে (L Plot) জাহাজ থেকে নামানো হয় সেই কয়লা। তারপর ট্রলারে তুলে তা সুন্দরবনের কুলতলি, মৈপীঠে নিয়ে আসা হচ্ছিল। পাচারের ছক ছিল এপার বাংলায়। কিন্তু ট্রলারটি সন্দেহভাজন হওয়ায় তা বাজেয়াপ্ত করামাত্রই পাচারের ছক বানচাল হয়ে যায়। আটক হন ৭ জন। ধৃতদের জেরা করে পুলিশ জানার চেষ্টা করছে, এরা কারা, এর পিছনে কোন বড় চক্র সক্রিয়।

[আরও পড়ুন: এসটিএফের বড়সড় সাফল্য, কলকাতায় গুলি ও বন্দুক-সহ গ্রেপ্তার কুখ্যাত দুষ্কৃতী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে