৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Assembly Election: 'আমিই ভূমিকন্যা', নন্দীগ্রামে দৃপ্ত ঘোষণা তৃণমূল নেত্রী মমতার

Published by: Paramita Paul |    Posted: March 28, 2021 7:24 pm|    Updated: March 28, 2021 9:14 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজের পুরনো কেন্দ্র ভবানীপুর ছেড়ে নন্দীগ্রাম থেকে বিধানসভা নির্বাচনে লড়ছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (TMC leader Mamata Banerjee)। তাঁকে আটকাতে নিত্যনতুন পরিকল্পনা করছেন বিরোধীরা। মমতাকে দাগিয়ে দেওয়া হচ্ছে ‘বহিরাগত’ বলে। তুলে আনা হচ্ছে ভূমিপুত্র-ভূমিকন্যা তত্ত্ব। এবার মমতার পালটা চ্যালেঞ্জ, “আমি ভূমিকন্যা। আমাকে বাইরের লোক বলে লাভ নেই। সংবিধান মেনে রাজ্য চালাই আমি। মুখ্যমন্ত্রী হয়ে যদি আমি বহিরাগত হই, তাহলে ভূমিকন্যা কে?”

রবিবার নন্দীগ্রামের (Nandigram) রেওয়াপাড়া শিবমন্দিরে দোল উৎসবে হাজির ছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই অনুষ্ঠান মঞ্চ থেকে ভক্তিগীতি পরিবেশন করেন রাজারহাট-গোপালপুর বিধানসভার তৃণমূল প্রার্থী অদিতি মুন্সি। তার পরই নন্দীগ্রামের অধিকারী পরিবারের নাম না করেই তীব্র আক্রমণ শানান মমতা। তাঁর কথায়, “তৃণমূল কংগ্রেসের জন্মলগ্নে ছিলেন না ওঁরা। এখন অনেক টাকা করেছে। তাই সেটা লুকাতে বিজেপিতে গিয়েছেন।” নন্দীগ্রামের ইতিহাস নিয়ে বলতে গিয়ে অধিকারী পরিবারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন মমতা। বললেন, “সেদিন বাপ-ব্যাটার অনুমতি ছাড়া পুলিশ নন্দীগ্রামে ঢুকতে পারত না। আমি এটা অনেকদিন পরে জেনেছি।” নাম না করে শুভেন্দুকে মমতা বললেন, “মুসলিমদের টুপি পরে ঘুরে বেরাত। এখন রাতারাতি গেরুয়া হয়ে গেলেন!”

[আরও পড়ুন : ‘মুখ্যমন্ত্রীর জন্যও ১ ঘণ্টা প্রচার করি না’, প্রার্থীর আবদারে মেজাজ হারালেন নুসরত]

এদিনের সভা থেকে বহিরাগত ইস্যু নিয়ে সরব হয়েছেন মমতা। তাঁর কথায়, “নন্দীগ্রামে বহিরাগত ঢোকানো হয়েছে। অনেককে পুলিশের পোশাক পরিয়ে ঘোরানো হবে। মানুষকে ভয় পাওয়ানোর জন্য করা হচ্ছে এসব।” অভিযোগ করেছেন, টাকা ছড়িয়ে ভোট কেনার চেষ্টা করছে বিজেপি। সৌমেন্দু অধিকারীও টাকা ছড়াতে গিয়ে মার খেয়েছেন বলে অভিযোগ মমতার। এদিনের সভা থেকে অমিত শাহকেও আক্রমণ শানান তৃণমূল নেত্রী। সাংবাদিক বৈঠক করে শাহ দাবি করেছিলেন, ৩০-এর মধ্যে ২৬টি আসন পাবে বিজেপি। কীভাবে দাবি করলেন উনি, প্রশ্ন করেছেন মমতা। তাঁর কথায়, “উনি কি মেশিনে ঢুকেছেন? ভোট লুঠ করেছেন? কী করে বললেন ৩০-এর মধ্যে ২৬ পাবেন?” এর পরই উপস্থিত দলীয় সমর্থকদের উদ্দেশে তৃণমূল নেত্রীর বার্তা, “খেলা হবে, খালি হবে। বাক্স খুললে দেখতে পাবে। পয়লা এপ্রিল ওদের বোকা বানান।” সভার শেষে মমতার প্রতিশ্রুতি, “নন্দীগ্রামে আমার বাড়ির রেপ্লিকা তৈরি করব। ভূমিকন্যার বাড়ি দেখতে আসবে সকলে।”

[আরও পড়ুন : রঙের উৎসবে মন ভাল নেই অনুব্রতর, মুখ ভার করে বসে রইলেন বাড়িতেই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement