BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

নজর এড়িয়ে চেন্নাই থেকে বাংলায় ২ করোনা আক্রান্ত! বিমানবন্দরের বিরুদ্ধে অভিযোগ শুভেন্দুর

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 15, 2020 9:24 am|    Updated: June 15, 2020 10:56 pm

An Images

দেশ আনলক ওয়ান পর্বে প্রতিদিনই করোনা সংক্রমণের নিত্যনতুন রেকর্ড গড়ছে। ফলে আনলক টু নিয়ে বাড়ছে অনিশ্চয়তা। ফের না লকডাউনের পথে হাঁটতে হয়, এই চিন্তা থাকছেই। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৩২ হাজার ৪২৪ জন। মৃত্যু হয়েছে ৯৫২০ জনের। পাশাপাশি এ রাজ্যেও করোনা সংক্রমণের হার বাড়ছে, বিশেষত শহর কলকাতার পরিস্থিতি উদ্বেগজনক। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৪৯৪ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৮৫ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.৩৪: কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের নজর এড়িয়ে চেন্নাই থেকে বিমানে ফিরলেন পূর্ব মেদিনীপুরের ২ করোনা আক্রান্ত। ঘটনা সামনে এনে বিমানবন্দরে যথাযথ পরীক্ষা  হচ্ছে না, অভিযোগ তুলে মুখ্যমন্ত্রী দ্বারস্থ শুভেন্দু অধিকারী।

রাত ১০.১০: আলিপুরদুয়ারে নতুন করে ২৮ জনের করোনা রিপোর্ট পজিটিভ। বেশিরভাগই ফিরেছিলেন মহারাষ্ট্র থেকে। সবাইকে ফালাকাটা ব্লকের কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে।

রাত ৯ :করোনায় আক্রান্ত মদন মিত্রর বাড়ির পরিচারিকা।  কামারহাটির বাড়িতে কোয়ারেন্টাইনে গেলেন তৃণমূল নেতা ও তাঁর পরিবার।

রাত ৮: রাজ্যে ফের উঁচু হারে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪০৭ জন করোনা আক্রান্ত। মোট আক্রান্তের সংখ্যা ১১,৪৯৪। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫৫। মেডিক্যাল বুলেটিনে জানাল স্বাস্থ্য দপ্তর।

সন্ধে ৭.১৮: জোকা ESI হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসার জন্য চিহ্নিত করল রাজ্য স্বাস্থ্য দপ্তর। সোমবার স্বাস্থ্য দফতরের প্রধান সচিবের চিঠিতে এই নির্দেশ দেওয়া হয়েছে। ৫০০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালে মূলত কোভিড সন্দেহভাজনদের চিকিৎসা হবে। 

সন্ধে ৭.১০: ফের বিধাননগর পুলিশে করোনার থাবা। সোমবার বিধাননগর উত্তর থানার এক কনস্টেবলের রিপোর্ট পজিটিভ আসে বলে বিধাননগর কমিশনারেটের তরফে জানানো হয়েছে। নিউটাউন চিত্তরঞ্জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওই পুলিশকর্মী। তাঁর সংস্পর্শে আসা কয়েকজন সহকর্মীকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে।

সন্ধে ৭: দিল্লির চিকিৎসকদের কাউন্সেলিং করানোর পরামর্শ অমিত শাহর। মহামারীর বিরুদ্ধে যুদ্ধে মানসিকভাবে সুস্থ থাকাও জরুরি বলে মনে করছেন তিনি।  

সন্ধে ৬.৩২: দীর্ঘ প্রতীক্ষার পর দ্বার খুলল জয়রামবাটির শ্রী শ্রী মাতৃমন্দিরের। সোমবার থেকে এই মাতৃমন্দিরের দ্বার খোলা হল দর্শনার্থীদের জন্য। ভক্তদের প্রবেশের অধিকার থাকলেও বেশ কয়েকটি নিয়মনীতি জারি হয়েছে। সব দর্শনার্থীকেই মুখে মাস্ক পরতে হবে। মন্দিরের মূল প্রবেশদ্বার চলছে থার্মাল স্ক্রিনিং।  
Jairambati-temple

সন্ধে ৬.১৫: এবার থেকে দিনে ১০০টা বিমান চলাচলে মহারাষ্ট্র সরকারকে অনুমতি দিল অসামরিক প্রতিরক্ষা মন্ত্রক। আগে এই সংখ্য়াটা ছিল ৫০।

বিকেল ৫.২০: উত্তরপ্রদেশে ২৪ ঘণ্টায় ৪৭৬ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান। প্রাণ হারালেন ১৮ জন।

বিকেল ৫.০৫: সামাজিক দূরত্বকে শিকেয় তুলে কর্ণাটকে বিয়ে করছেন বিধায়ক। হাজির রয়েছেন খোদ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী।

বিকেল ৪.৪৫: দিল্লির লোক নায়েক জন প্রকাশ নারায়ণ হাসপাতালে করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে গেলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিকেল ৪.২৫: বিমানের মাঝের সিটে যাত্রীদের বসার অনুমতি দিল বম্বে হাইকোর্ট।

বিকেল ৪.০৫: তামিলনাড়ুর চার জেলায় সম্পূর্ণভাবে লকডাউন ঘোষণা করল তামিলনাড়ু সরকার।

দুপুর ৩.৪৫: দিল্লিকে ৫০০ আইসোলেশন কোচের ট্রেন দেবে কেন্দ্র। এদিন টুইট করে জানান উত্তর রেলের সিপিআরও দীপক কুমার।

দুপুর ৩.৩০: উলুবেড়িয়ায় অটোর দ্বিগুণ ভাড়া দিতে গিয়ে নাজেহাল যাত্রীরা।

দুপুর ৩.০০: প্রথম দিনেই পর্যটকশূন্য সুন্দবনের সাফারিগুলি।

দুপুর ২.৪০: দিল্লির সরকারি ও বেসরকারি পরীক্ষা কেন্দ্রগুলিকে আরও বেশি করে করোনা পরীক্ষা করার নির্দেশ দিল কেজরি সরকার।

দুপুর ২.৩০: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর ডাকা সর্বদল বৈঠকে দিল্লি ও সেই সংলগ্ন এলাকার প্রত্যেক নাগরিকের করোনা পরীক্ষা করার উপর জোর দেওয়ার প্রস্তাব দিল কংগ্রেস।

দুপুর ২.০০: নবান্নে চলছে জীবানুমুক্তকরণের কাজ।

দুপুর ১.৩০: লকডাউনে প্রাইভেট স্কুলগুলি ফি বৃদ্ধির প্রতিবাদ-সহ একাধিক দাবিতে বিকাশ ভবনের কাছে অবস্থান বিক্ষোভে বিজেপি নেত্রী লকেট চট্টোপাধ্যায়, সায়ন্তন বসু-সহ অন্য নেতারা।

locket-2

দুপুর ১.০৫: হিমাচল প্রদেশে ৫২৭ জনের শরীরে ধরা পড়ল করোনা ভাইরাসের সংক্রমণ।

বেলা ১২.৪৫: করোনায় আক্রান্ত হয়ে সোমবার মারা গেলেন বাংলাদেশের সিলেটের প্রাক্তন মেয়র। ঢাকা হসাপাতালে ভরতি  রয়েছেন আর ২ মন্ত্রী।

বেলা ১২.৩০:  সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পশ্চিমবঙ্গের শিলিগুড়ি মার্কেট  এক সপ্তাহের জন্য বন্ধ রাখা হল।

বেলা ১২.০০: করোনা পরিস্থিতি নিয়ে দিল্লিতে শুরু হল সর্বদলীয় বৈঠক। বৈঠকে নেতৃত্ব দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বেলা ১১.৩০: আড়াই মাস পর খুলল বেলুড়মঠ মন্দির। জারি করা হয়েছে একাধিক নিয়মাবলী।

বেলা ১১.০০: রাস্তায় পড়ে থাকা ব্যবহৃত মাস্ক থেকে বাড়তে পারে সংক্রমণের মাত্রা। এই মর্মে জরুরি বৈঠকের ডাক পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের

সকাল ১০.৪৫: ভোপালের করুণাধাম আশ্রমে গেলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

সকাল ১০.১৫:  ২৯ জন সিআরপিএফ কর্মীর শরীরে মিলল করোনা ভাইরাসের সন্ধান।

সকাল ৯.৪৫: আড়াই মাস পর মধ্যপ্রদেশের ভোপালে খুলল ধর্মস্থানগুলি।

সকাল ৯.৩০: ২৪ ঘণ্টায় ১১ হাজার ৫০২ জনের শরীরে মিলল করোনা ভাইরাসের নমুনা। ফলে  দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল  ৩ লক্ষ ৩২ হাজার ৪২৪ জন। আক্রান্ত হয়ে প্রাণ হারালেন ৩২৫ জন। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল ৯ হাজার ৫২০ জন।

সকাল ৯.০০: চিনের বেজিংয়ে ফের বাড়ছে করোনা সংক্রমণের মাত্রা। ১০ টি স্থানকে সংক্রমণের এলাকা হিসেবে চিহ্নিত করে লকডাউন করা হয়েছে।

সকাল ৮.০০: মুম্বইতে আজ থেকে চালু করা হল লোকাল ট্রেন, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরাই এই ট্রেনে যাতায়াত করবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement