৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “প্রধানমন্ত্রী মোদি নিজেই জানেন না CAA কিংবা NRC কী! কিছু মানুষের হাতে স্ক্রিপ্ট ধরিয়ে তাঁদের টাকাপয়সা দিয়ে এসব কথা বলানো হচ্ছে। নাগরিকত্ব সংশোধনী আইন প্রসঙ্গে এমন কিছু মন্তব্যই করলেন গায়ক অভিজিৎ ভট্টাচার্য।” সমালোচকদের কথায়, এ তো উলটো সুর অভিজিতের কথায়। কারণ, এর আগে একাধিকবার অভিজিৎকে বিজেপি সমর্থনে মুখ খুলতে দেখা গিয়েছে।

CAA ইস্যুতে গোটা দেশ উত্তপ্ত। চলছে বিস্তর টালবাহানাও। বলিউডের প্রথম সারির কোনও অভিনেতারা যখন মুখ খুলতে নারাজ, একদল শিল্পীরা আবার সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। আওয়াজ তুলেছেন ‘কাগজ হাম নেহি দিখায়েঙ্গে!’ বঙ্গ বিজ্বজ্জনেরাও বলছেন ‘কাগজ আমরা দেখাব না!’ আবার এই একই ইস্যুতে নিরপেক্ষ মন্তব্য করতে শোনা গিয়েছে জুহি চাওলা, অজয় দেবগণকে। এবার CAA নিয়ে মুখ খুললেন অভিজিৎ ভট্টাচার্য।

এর আগে একাধিকবার বেফাঁস মন্তব্য করে সমালোচনার শিকার হয়েছিলেন অভিজিৎ। কিন্তু তিনি সোজাসাপটা কথা বলতে পছন্দ করেন। এবারও CAA প্রসঙ্গে বলতে গিয়ে তাই করলেন। একেবারে চাঁচাছোলা ভাষায় গেরুয়া শিবিরকে আক্রমণ করলেন। প্রসঙ্গত, দুর্গাপুজোর কার্নিভ্যালে তৃণমূল মন্ত্রী সুজিত বসুর সঙ্গে তাঁকে হাঁটতে দেখা গিয়েছে। আবার লোকসভা ভোটের আগে এও রব উঠেছিল যে অভিজিৎ নাকি বিজেপি প্রার্থী হয়ে ভোট লড়তে চলেছেন। সেই ব্যক্তিই যখন এরকম সোজাসুজি আক্রমণ করেন, তখন তাঁর মন্তব্য নিয়ে যে খানিক জল্পনা হবে, তা বলাই যায়।

[আরও পড়ুন: হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন দীপঙ্কর দে, আপাতত সুস্থ অভিনেতা]

CAA নিয়ে ঠিক কী বললেন অভিজিৎ? তাঁর কথায়, “যদি প্রধানমন্ত্রীকেও জিজ্ঞেস করা হয় এই প্রসঙ্গে, তিনিও হয়তো ঠিক করে বলতে পারবেন না ব্যাপারটা আসলে ঠিক কী! অদ্ভূত একটা কমেডি শো চলছে। এই গোটা বিষয়টা যখন চূড়ান্ত হয়ে আসবে, তখন দেখবে অনেকের মতবাদই বদলে গিয়েছে। আজ যাঁরা পক্ষে বা বিপক্ষে মুখ খুলছেন, তাঁদের মধ্যে অনেকেই না জেনে মন্তব্য করছেন। তাঁদের হাতে স্ক্রিপ্ট ধরিয়ে দেওয়া হয়েছে। আর হাতে টাকা-পয়সা গুঁজে দেওয়া হয়েছে। কেউ বলছে, পড়ুন। আর ওরা পড়ছেন। কেউ কিন্তু কিছু জানেই না। আরে! আমি নিজেই জানি না ঠিক করে। কী মন্তব্যব করব! ঠিক করে তো উচ্চারণও করতে পারি না। আমার মুখ দিয়ে কতবার ভুল করে NRC’র জায়গায় NRI বেরিয়ে গিয়েছে। না জেনে মন্তব্য করাটা বোকামি। যাঁরা না জেনে মন্তব্য করছেন তাঁরা সবাই আসলে বোকা। ”

[আরও পড়ুন: আফজল গুরু ‘বলির পাঁঠা’! জঙ্গির মৃত্যু নিয়ে প্রশ্ন তুলে বিপাকে অভিনেত্রী সোনি রাজদান ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং