২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

আর্টিকল ১৫-এর জালে আয়ুষ্মান খুরানা, কোন অপরাধে?

Published by: Sandipta Bhanja |    Posted: March 6, 2019 6:43 pm|    Updated: March 6, 2019 6:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আর্টিকল ১৫’ আসলে ছবির নাম। এই ছবিতেই আয়ুষ্মানকে দেখা যাবে। অনুভব সিনহার ছবি ‘আর্টিকল ফিফটিন’-এ অভিনয় করছেন তিনি। ‘বাধাই হো’ আর ‘অন্ধাধুন’-এর মতো দু’ দুটো হিট ছবি দর্শককে উপহার দেওয়ার পর দিন কয়েক ব্রেক নিয়েছিলেন শুটিং ফ্লোর থেকে। সময় দিয়েছেন ক্যানসার আক্রান্ত স্ত্রী তাহিরা কাশ্যপকে। তবে ছুটির পালা শেষ। সদ্য সেটে ফিরেছেন তিনি। অনুভবের আসন্ন ছবি ‘আর্টিকল ১৫’-এই আয়ুষ্মানকে দেখা যাবে একজন পুলিশ অফিসারের ভূমিকায়। এই প্রথমবারের জন্য এধরনের কোনও চরিত্রে অভিনয় করছেন তিনি। পয়লা মার্চ থেকে শুরু হয়েছে ছবির শুটিং। গোটা ক্রিউ মেম্বার-সহ আয়ুষ্মান আপাতত রয়েছেন লখনউতে। সেই ছবির ফার্স্টলুকেই আয়ুষ্মানকে দেখা গিয়েছে পুলিশি পোশাকে।

[জন্মদিন এইভাবেই কাটালেন জাহ্নবী]

ভারতীয় সংবিধানের ‘আর্টিকল ১৫’ ধারা অনুযায়ী, জাতি, ধর্ম, বর্ণ, লিঙ্গবৈষম্য নিষিদ্ধ। এই ছবিতে দেখা যাবে সমাজের সেরকমই এক চেহারা।পরিচালকের কথায়, ছবির প্লট সামাজিক ইস্যুর ওপর ভিত্তি করেই তৈরি হয়েছে। চিত্রনাট্যে একটা গোয়েন্দা গোছের ব্যাপার রয়েছে। দেখে মনে হবে ছবির প্রত্যেকটা চরিত্রই যেন দোষী। আয়ুষ্মানের চরিত্রটা বেশ চ্যালেঞ্জিং। তবে, আয়ুষ্মানের মতো অভিনেতা যে খুব ভাল করেই সেই চরিত্রকে পর্দায় ফুটিয়ে তুলতে পারবে, তাতে কোনও সন্দেহ নেই। এই ছবি কোথাও গিয়ে দশর্ককেও কাঠগড়ায় দাঁড় করাবে।

[পারিবারিক সম্পর্কের বুননে ছোট পর্দায় আসছে ‘উমার সংসার’]

এপ্রসঙ্গে আয়ুষ্মান জানিয়েছেন, “যে কোনও সামাজিক এবং রাজনৈতিক ইস্যু আমাকে বরাবরই বেশ ভাবায়। সেরকমভাবে কোনও ছবিতেই এধরনের ইস্যু যথাযথ তুলে ধরা হয় না। অনুভবের ‘মুলক’ দেখে মনে হয়েছে ও বেশ ভালরকমভাবে জ্ঞাত এসব ব্যাপারে। ওর সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি বেশ আপ্লুত।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement