৫ আশ্বিন  ১৪২৬  সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তির নিশ্বাস ফেললেন মিকা সিং। কারণ, ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের (FWICE) তরফে তুলে নেওয়া হল এই বলিউড গায়কের উপর থেকে নিষেধাজ্ঞা। দিন কয়েক আগেই কাশ্মীর ইস্যু নিয়ে ইন্দো-পাক সম্পর্কের অস্থির পরিস্থিতিতে করাচি গিয়ে অনুষ্ঠান করে এসেছিলেন মিকা। যার জন্য দেশবাসীর রোষানলে তো পড়তেই হয়েছিল মিকাকে। উপরন্তু অল ইন্ডিয়া সিনে ওয়ার্কাস অ্যাসোসিয়েশন (AICWA) এবং ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের তরফেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল এই গায়কের উপর। তবে বুধবার মিকার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল FWICE।

[আরও পড়ুন:এবার পাক রোষে প্রিয়াঙ্কা, রাষ্ট্রসংঘের শান্তির দূত হিসেবে অভিনেত্রীকে অপসারণের দাবি]

যদিও AICWA-এর তরফে এখনও কোনওরকম প্রেস বিবৃতি আসেনি। তবুও মিকা যে ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজের সিদ্ধান্তে খানিকটা হলেও স্বস্তি পেলেন তা বলাই বাহুল্য। FWICE সংগঠনের মূল উপদেষ্টা অশোক পণ্ডিত এক প্রেস বিবৃতিতে মিকার উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার খবর জানান। মুম্বইয়ের এক প্রেস কনফারেন্সে তিনি বলেন, “পাকিস্তানের জন্য ভারতে যখন রক্তাক্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে, ঠিক এমন সময়েই পাকিস্তানে গিয়ে অনুষ্ঠান করায় মিকার সিদ্ধান্তে আমরা হতবাক হয়ে গিয়েছিলাম। যদিও ভারতের অন্দরে থেকে ভারতীয় এক শিল্পীর এধরনের আচরণ কখনওই সমর্থনযোগ্য নয়। তবে মিকার উপর থেকে সমস্তরকম নিষেধাজ্ঞা তুলে নিচ্ছি আমরা।”

[আরও পড়ুন:কবে মুক্তি পাচ্ছে ‘দাবাং ৩’? ছবি পোস্ট করে জানালেন খোদ সলমন]

বিতর্কে জড়িয়ে মিকা ড্যামেজ কন্ট্রোলের জন্য ওয়াঘা-আটারি সীমান্তে যেমন বন্দে মাতরম বন্দনা করেছিলেন। এবারও নিষেধাজ্ঞা ওঠার আগে তিনি সাফাই গাইলেন অন্য সুরে। ভারত-পাক সম্পর্কের অস্থির পরিস্থিতিতে করাচিতে অনুষ্ঠান করা যে তাঁর উচিত হয়নি, সেটা অবশ্য স্বীকার করে নেন মিকা। এর জন্য ক্ষমাও চেয়ে নেন। মিকা চিঠি লিখে তাঁর কথা শোনার আরজি জানিয়েছিলেন সংগঠনকে। সেখানেই মিকা বলেন, এই পরিস্থিতি সৃষ্টি হওয়ার অনেক আগেই তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন তাঁর পাকিস্তানের ক্লায়েন্টকে। মিকা আরও বলেন, “আমি নিজে ফেডারেশনকে ফোন করে স্বীকার করে নিয়েছি আমার ভুলের কথা। ক্ষমাও চেয়ে নিয়েছি। আমি ভিসা পেয়ে গিয়েছিলাম তাই গিয়েছি।” সেই মিটিংয়ে মিকার কথা শোনার পরই নিষেধাজ্ঞা তোলা হল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং