১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১৯ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: চলতি বছরই একাধিক টলিউড তারকা যোগ দিয়েছেন গেরুয়া শিবিরে। আর ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগেও রাজ্যের একাধিক তারকাদের দলে টানার কৌশল নিয়েছে বিজেপি। দলে যোগ দেওয়া টলিউড অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি খেলোয়াড় এবং সংগীত জগতের বিশিষ্ট ব্যক্তিত্বদেরও বিধানসভা নির্বাচনে টিকিট দেওয়ার পরিকল্পনা রয়েছে তাঁদের। বাংলার মসনদ দখলের লড়াইয়ে ভোট টানার জন্য তাই ‘জনপ্রিয় মুখ’কে প্রার্থী করার জন্য এখন থেকেই ভাবনাচিন্তা শুরু হয়ে গিয়েছে। 

অতীতে কুমার শানু, পি সি সরকার, বাপি লাহিড়ী, মৌসুমি চট্টোপাধ্যায়ের মতো তারকারা বিজেপিতে যোগ দিয়েছেন। কিন্তু রূপা গঙ্গোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়রা দলের কাজে সক্রিয় ভূমিকা নিয়েছেন। বর্তমানে রূপা ও লকেট দু’জনেই সাংসদ। কিন্তু বাকিদের সক্রিয়ভাবে দেখা যায়নি এখনও অবধি। উল্লেখ্য, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের সময় থেকে এখনও পর্যন্ত একাধিক সেলিব্রিটি পদ্ম শিবিরে যোগদান করেছেন। 

সম্প্রতি দিল্লিতে টলিউডের একঝাঁক তারকা বিজেপিতে এসেছেন। রুপোলি পর্দার জনপ্রিয় মুখ অঞ্জনা বসু, কাঞ্চনা মৈত্র, রূপাঞ্জনা, রূপা ভট্টাচার্যদের গেরুয়া শিবিরের বিভিন্ন কর্মসূচিতেও দেখা সক্রিয়ভাবে অংশ নিতে দেখা যাচ্ছে। আবার অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, অভিনেত্রী রিমঝিম মিত্ররাও মিছিল-মিটিংয়ে যাচ্ছেন। সুমন অবশ্য অনেক আগে থেকেই বিজেপিতে সক্রিয়। দলের সাংস্কৃতিক সেলের আহ্বায়কও। এবার আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য আরও একাধিক সেলিব্রিটির যোগদান করা নিয়ে জল্পনা চলছে বিজেপির অন্দরে। 

[আরও পড়ুন:সদ্যোজাত বদলের অভিযোগে শোরগোল সরকারি হাসপাতালে, তৈরি তদন্ত কমিটি ]

বিজেপি সূত্রে খবর, এখনও পর্যন্ত যে সব তারকা দলে এসেছেন, তাঁদের নির্বাচনী প্রচারের পাশাপাশি সংগঠনের কাজেও লাগানো হবে। সংশ্লিষ্ট দলের এক রাজ্য নেতার কথায়, দলের সভা-সমাবেশে বেশিরভাগরাই যাচ্ছেন। দলীয় বৈঠকেও থাকছেন। যোগ্যদের নির্বাচনে টিকিট দেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা অবশ্যই রয়েছে। এদিকে, রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর কথায়, “সেলিব্রিটি হলেই যে প্রার্থী করা হবে এরকমটা নয়। অবশ্যই জনপ্রিয় ও পরিচিত মুখ হতে হবে এবং যোগ্যতার সঙ্গে পার্টিতে নিজেদেরও তুলে ধরতে হবে। জেতার ক্ষমতা রয়েছে এমন যোগ্যদেরই প্রার্থী করার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।”

দেব, নুসরত, শতাব্দী, মিমি চক্রবর্তীদের লোকসভায় পাঠিয়েছে শাসকদল। বিধানসভায় রয়েছেন দেবশ্রী রায় থেকে চিরঞ্জিৎরা। রাজ্যের শাসকদলে তারকাদের ছড়াছড়ি। তাই পালটা ২০২১-এ তারকাদের পদ্মমুখী করতে মাঠে নেমে পড়েছে গেরুয়া শিবির। সূত্রের খবর, ইতিমধ্যেই বিজেপিতে যোগ দেওয়া তারকাদের সংগঠনের কাজে সভা-সমাবেশে নিয়মিত থাকার পরামর্শও দিয়েছে রাজ্যের শীর্ষ নেতৃত্ব। 

[আরও পড়ুন:সপ্তাহান্তে নামবে তাপমাত্রার পারদ, শীত আসতে আর দিন কয়েকের অপেক্ষা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং