BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘২.০’-র বিরুদ্ধে এবার অভিযোগ দায়ের মোবাইল সংস্থাগুলির

Published by: Bishakha Pal |    Posted: November 28, 2018 7:48 pm|    Updated: November 28, 2018 7:48 pm

Cellular operators files complaint against 2.0

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুক্তির ঠিক আগের দিনই আইনি ঝামেলায় জড়াল ‘২.০’। দেশের মোবাইল সংস্থাগুলি একসঙ্গে সেন্সর বোর্ড এবং তথ্য ও সংস্কৃতি মন্ত্রককে চিঠি দিয়েছে। ছবিতে মোবাইল ফোনের ব্যবহার যেভাবে দেখানো হয়েছে, তা নিয়ে আপত্তি তুলেছে তারা।

বুধবার সেলুলার অপারেশন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে সেন্সর বোর্ডকে একটি চিঠি পাঠানো হয়। তাতে লেখা আছে, ছবিতে মোবাইলের ব্যবহারকে যেভাবে তুলে ধরা হয়েছে, তা ঠিক নয়। এর সম্পূর্ণ বিরোধিতা করছে তারা। ছবিতে দেখানো হয়েছে মোবাইল ফোন ও মোবাইলের টাওয়ার প্রাণীদের পক্ষে ক্ষতিকর। এতে সমস্যায় পড়ছে পক্ষীকূল ও মানুষ। মোবাইল ফোন ও টাওয়ারের জন্য যে ইলেক্ট্রোম্যাগনেটিক ফিল্ড তৈরি হয়, তার জন্যই এই সমস্যা তৈরি হয় বলে দেখানো হয়েছে ছবিতে। এর তীব্র বিরোধিতা করেছে সেলুলার অপারেশন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া। ছবিটিকে পুনর্বিবেচনা করতে তারা সেন্সর বোর্ডকে অনুরোধ জানিয়েছে। এও বলা হয়েছে, যতদিন না এই বিষয়ে সমস্ত তদন্ত শেষ হয় ততদিন স্থগিত থাকুক ছবির প্রদর্শন। তবে বোর্ডের এই বিষয়ে কী প্রতিক্রিয়া, তা এখনও জানা যায়নি। এই আইনি ঝামেলার জন্য ছবির মুক্তি পিছিয়ে যাবে কিনা, জানানো হয়নি তাও।

বয়ফ্রেন্ডের সঙ্গে প্রিয়াঙ্কার আইবুড়ো ভাতে গেলেন পরিণীতি ]

প্রসঙ্গত, ‘২.০’ ছবিটিকে U/A সার্টিফিকেট দিয়েছে সেন্সর বোর্ড। ২৯ নভেম্বর ছবিটির মুক্তি পাওয়ার কথা। ছবিতে দ্বৈত ভূমিকায় অভিনয় করছেন সুপারস্টার রজনীকান্ত। একটি চরিত্র বৈজ্ঞানিকের, দ্বিতীয়টি রোবটের। ছবিতে ভিলেনের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। তাঁর চরিত্রটি নেগেটিভ। ছবিটি ইতিমধ্যেই ৩৭০ কোটি টাকা ঘরে তুলে ফেলেছে। ৫০০ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছিল ‘২.০’। ১২০ কোটি টাকা দিয়ে ছবির স্যাটেলাইট স্বত্ব বিক্রি হয়ে গিয়েছে। ডিজিটাল স্বত্ব বিক্রি হয়েছে ৬০ কোটি টাকায়। হিন্দি, তামিল ও তেলুগু; তিনটি ভাষার স্বত্বই বিক্রি হয়ে গিয়েছে। উত্তর ভারতে ছবিটির ডিস্ট্রিবিউশন রাইটস বিক্রি হয়েছে ৮০ কোটি টাকায়। অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানায় ৭০ কোটি, কর্ণাটকে ২৫ কোটি ও কেরলে ১৫ কোটি টাকায় বিক্রি হয়েছে ছবির ডিস্ট্রিবিউশন রাইটস। বিশেষজ্ঞদের অনুমান, বাকি ১৩০ কোটি টাকা উঠে যাবে মুক্তির প্রথম সপ্তাহেই।

আগামী মাসেই বিয়ের পিঁড়িতে বসছেন রাখি! পাত্রকে চেনেন? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে