২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শুটিংয়ের খাতিরে তৈরি আস্ত জাহাজ, তাক লাগাবে ‘ঠাগস অফ হিন্দোস্তান’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 25, 2018 4:38 pm|    Updated: July 25, 2018 4:38 pm

Aamir Khan Starrer Thugs of Hindostan to be filmed on massive ships

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাবনা বড় হলে তবেই তো কাজ বড় হবে। এই ভেবেই কাজে নেমেছেন প্রযোজক আদিত্য চোপড়া। ‘ঠাগস অফ হিন্দোস্তান’ নিয়ে কল্পনার বিশাল সাম্রাজ্য সৃষ্টি করতে চলেছেন তিনি। ছবির লুক অ্যান্ড ফিল নিয়ে প্রথম থেকেই চূড়ান্ত গোপনীয়তা বজায় রাখা হচ্ছে। কিন্তু খবর কি আর চাপা রাখা যায়! কোনও না কোনও সূত্রের মাধ্যমে তা প্রকাশ্যে এসেই যায়। ইতিমধ্যেই অমিতাভ, আমির, ক্যাটরিনা, ফতিমাদের লুক প্রকাশ্যে এসেছে। কিন্তু এবার ছবি সম্পর্কে জানা গেল আরও চাঞ্চল্যকর তথ্য। কেবল নজরকাড়া স্টারকাস্টই নয় ‘ঠাগস অফ হিন্দোস্তান’-এ দর্শকদের জন্য থাকছে চোখ ধাঁধানো ফিকশন। এর মধ্যে সবচেয়ে বড় আকর্ষণ থাকছে দু’টি বিশাল জাহাজ। প্রায় একবছর ধরে যা তৈরি করা হয়েছে।

[বলিউডের এই নায়িকার জন্য গাইতে চান লতা মঙ্গেশকর]

শোনা গিয়েছে, ছবিতে জলদস্যুদের কাহিনি দেখানো হবে। বেশিরভাগ শুটিংই করতে হবে সমুদ্রে। এর জন্য জাহাজেরও প্রয়োজন ছিল। প্রেক্ষাপট ঐতিহাসিক। তাই বিশেষ ধরনের জাহাজেরই প্রয়োজন ছিল। তাই এই জাহাজ তৈরির পক্ষে সায় দেন পরিচালক বিজয়কৃষ্ণ আচার্য, প্রযোজক আদিত্য চোপড়া ও আমির খান। ইউরোপের মাল্টা উপকূলে এই জাহাজ দু’টি তৈরি করার জন্য প্রায় হাজার শ্রমিক এক বছর ধরে কাজ করেছেন। অভিজ্ঞ ডিজাইনারদের পরামর্শও নেওয়া হয়েছে। তৈরি হওয়ার পর দু’টি জাহাজের ওজন হয়েছে দুই লক্ষ কিলোগ্রাম।

ভারতীয় চলচ্চিত্রে ফিকশনের এখনও পর্যন্ত সেরা উদাহরণ ‘বাহুবলী’। দু’টি ভাগে মুক্তি পেয়েছিল রাজামৌলির ছবিটি। আঞ্চলিক সিনেমা হলেও রেকর্ড ব্যবসা করেছিল মাহেশমতি সাম্রাজ্যের কাহিনি। এবার তাকেও টক্কর দিতে চান প্রযোজক আদিত্য চোপড়া। তাই খরচ যাই হোক, নিজের পিরিয়ড ড্রামাকে বিশ্বাসযোগ্য করে তুলতে কোনও আপস করতে রাজি নন প্রযোজক। একই মত পোষণ করেন বলিউডের পারফেকশনিস্ট আমির খানও। এই দুইয়ের যুগলবন্দিতেই সেজে উঠছে ‘ঠাগস অফ হিন্দোস্তান’।  

[কেমন ছিল মোদির ছেলেবেলা, এবার পর্দায় ফুটে উঠবে সেই কাহিনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে