BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাতীয় পুরস্কার ফেরাচ্ছেন অভিনেতা প্রকাশ রাজ!

Published by: Bishakha Pal |    Posted: October 4, 2018 8:59 am|    Updated: October 4, 2018 8:59 am

Actor Prakash Raj will not return National Award

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাংবাদিক গৌরী লঙ্কেশের মৃত্যু নিয়ে এখনও চুপ প্রশাসন। ঘটনায় স্বভাবতই ক্ষুব্ধ বুদ্ধিজীবীমহল। তার বাইরে নেই প্রকাশ রাজও। তিনি তো এও বলেন, জাতীয় পুরস্কার ‘আরও বড় কোনও অভিনেতা’-র পাওয়া উচিত। তাঁর নাম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপর থেকেই জল্পনার সূচনা। খবর রটে যায়, প্রকাশ রাজ নাকি জাতীয় পুরস্কার ফিরিয়ে দিচ্ছেন। সেই জল্পনারই অবসান ঘটালেন অভিনেতা। বললেন, “আমি এত বড় বোকা নই যে জাতীয় পুরস্কার ফিরিয়ে দেব। ওটা আমি আমার কাজের জন্য পেয়েছি। এর জন্য আমি গর্বিত।”

অভিনেতা আরও বলেন, তিনি ঘটনার কথা জানতে পারেন টেলিভিশনে স্ক্রল দেখে। তখন খুব হাসি পেয়েছিল তাঁর। গৌরী লঙ্কেশের খুন তাঁদের সবাইকে ধাক্কা দিয়ে গিয়েছে। তিনি স্টেজে কথাটি বলেছিলেন। কিন্তু কেউ জানে না কে বা কারা তাঁকে মেরেছে। কিন্তু তাঁর মৃত্যু কারা উদযাপন করছে তা তো সবাই দেখতেই পাচ্ছে। তিনি শুধু সেই লোকগুলোর উপরেই তাঁর রাগ দেখিয়েছেন। আর কিছু নয়। কিন্তু তাঁর সেই বক্তব্য ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। দেশের প্রধানমন্ত্রী হয়ে নরেন্দ্র মোদি কীভাবে চুপ থাকতে পারেন, সেকথাই তিনি বলেছেন। প্রধানমন্ত্রীর নীরবতা তাঁকে ব্যথিত করেছে। কী বলা হয়েছে আর কী বলা হয়নি, তা সবার বোঝা উচিত। জানিয়েছেন প্রকাশ রাজ।

আমি শাহরুখের জন্য গলা না দেওয়ায় ও লুঙ্গি ডান্সে নেমে এসেছে: অভিজিৎ ]

গত সেপ্টেম্বরে নিজের বাড়ির সামনেই খুন হন প্রখ্যাত সাংবাদিক গৌরী লঙ্কেশ। দক্ষিণপন্থী হিন্দুত্ববাদী রাজনীতির কড়া সমালোচক ছিলেন গৌরী। তার জেরেই তাঁকে খুন হতে হয় বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল। গত ১০ মাসে একাধিক ব্যক্তিকে এই খুনের ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে। তবে এখনও মামলার সুরাহা হয়নি। গ্রেপ্তার করা হয়েছে মূল অভিযুক্তকেও। স্পেশ্যাল ইনভেস্টিগেশন টিমের তরফে জানানো হয়েছে তদন্ত প্রক্রিয়া প্রায় শেষের মুখে। যে ব্যক্তি গৌরী লঙ্কেশকে হত্যা করেছিল আর যে তাকে আশ্রয় দিয়েছিল-দু’জনেই এই মুহূর্তে গ্রেপ্তার হয়েছে। এছাড়া ষড়যন্ত্রে যারা যুক্ত ছিল তাদেরও একে একে গ্রেপ্তার করা হয়েছে। কেউ কেউ অন্য রাজ্যে গা-ঢাকা দেওয়ার চেষ্টা করেছিল। যদিও গোয়েন্দাদের চোখে ধুলো দিতে পারেনি। ফরেনসিক রিপোর্টে জানা যায়, যে বন্দুক দিয়ে অধ্যাপক কালবুর্গিকে হত্যা করা হয়েছিল, তা দিয়েই খুন করা হয় গৌরী লঙ্কেশকে।

নানা-তনুশ্রী বিতর্কে নয়া মোড়, অভিনেত্রীর পাশে মানেকা গান্ধী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে