২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৯ অগ্রহায়ণ  ১৪২৫  শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সমালোচনার মুখে পড়লেন পাকিস্তানি গায়ক আতিফ আসলাম। টুইটারে এখন তাঁকে নিয়ে নিন্দার ঝড় বয়ে যাচ্ছে। পাকিস্তানের স্বাধীনতা দিবসে ভারতীয় গান গাওয়ার জন্য বিতর্কে জড়িয়েছেন আতিফ।

পাকিস্তানের স্বাধীনতা দিবস উপলক্ষে চলতি মাসের গোড়ার দিকে নিউইয়র্কে একটি প্যারেড হয়। সেখানে আমন্ত্রিত ছিলেন আতিফ আসলাম। পাকিস্তানে যেমন তিনি জনপ্রিয় গায়ক, ভারতেও তাঁর জনপ্রিয়তা কিছু কম নেই। একাধিক বলিউড ছবিতে প্লেব্যাক করেছেন তিনি। তাই অনুষ্ঠানে তিনি নিজের সে ঝুলি থেকেই একটি গান গেয়েছিলেন। ‘আজব প্রেম কি গজব কাহানি’ ছবির ‘তেরা হোনে লগা হুঁ’। কিন্তু গানটি যেহেতু ভারতীয়, তাই সমালোচনার ঝড় ওঠে তাঁকে ঘিরে। প্রশ্ন ওঠে, একজন পাকিস্তানি হয়ে পাকিস্তানের স্বাধীনতা দিবসে ভারতের গান তিনি কেন গাইলেন?

প্রকাশ্যে করণের ‘তখত’-এর ফার্স্টলুক, এক ছবিতে পাঁচ তারকা ]

টুইটারে একজন লেখেন, “Zero respect for Atif Aslam!” অন্য একজন লেখেন, “আতিফ আসলামকে বয়কট করা উচিত। তিনি মন ভেঙেছেন।” টুইটারে তো ‘boycottAtifAslam’ নামে একটি হ্যাশট্যাগও চালু হয়ে গিয়েছে।

কিন্তু বিষয়টি নিয়ে একেবারেই অস্বস্তিতে নেই আতিফ আসলাম। তিনি বলেছেন, শফাকত আমানত আলির মতো অনেক পাকিস্তানি গায়ক ভারতীয় ছবিতে গান গেয়েছেন। তিনিও নিজের গানই গেয়েছেন। তা হোক না ভারতের। গায়ক আমানত আলিও আতিফ আসলামকে সমর্থন করেছেন। বলেছেন, প্যারডে আতিফের গান গাওয়া তিনি সমর্থন করেন। মিউজিক কখনও ভারতের বা পাকিস্তানের হতে পারে না। মিউজিক শুধুই মিউজিক। গায়ক তাঁদের গানের দ্বারাই পরিচিত হন। গানের উপর ভিত্তি করেই হয় তাঁদের ভক্ত। তা সে যে কোনও দেশেই হতে পারে।

শহিদুলের পর কাজী নওশাবা, ছাত্র আন্দোলনের সমর্থন করে গ্রেপ্তার অভিনেত্রী ]

চিত্র সমালোচক ওমের আলাভিও সমর্থন করেছেন আতিফকে। তিনি বলেছেন, বলিউডের অনেক ছবিই পাকিস্তানের প্রেক্ষাগৃহ বা টেলিভিশনে দেখানো হয়। ফিল্ম বা মিউজিকের কোনও সীমারেখা হয় না। পাকিস্তানিরা কি ভারতের ছবি দেখে না? রোজ ভারতীয় ধারাবাহিক কি পাকিস্তানের টেলিভিশনে সম্প্রচারিত হয় না? তাহলে কেন এমন মনোভাব? প্রশ্ন তুলেছেন তিনি।

আরও পড়ুন

ট্রেন্ডিং