BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বলিউডের এই নায়িকার জন্য গাইতে চান লতা মঙ্গেশকর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 24, 2018 7:08 pm|    Updated: July 24, 2018 7:08 pm

Love to sing for Janhvi Kapoor: Lata Mangeshkar

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখন আর তেমন সিনেমার জন্য গান না। কিন্তু আজও স্টুডিওতে ঢুকতে গেলে প্রণাম করে ঢোকেন। বয়স নব্বই ছুঁই ছুঁই। অথচ দীপিকা পাড়ুকোন, ক্যাটরিনা কাইফ কিংবা অনুষ্কা শর্মার ঠোঁটে দিব্যি মিলে যাবে তাঁর কণ্ঠ। ভারতরত্ন তিনি। দশকের পর দশক ধরে ভারতীয় চলচ্চিত্রকে অজস্র গান উপহার দিয়েছেন। হেন কোনও সাধ নেই সংগীতসম্রাজ্ঞীর মনে। কিন্তু সম্প্রতি একটি ইচ্ছে তাঁর মনে উদয় হয়েছে। এই প্রজন্মের এক নায়িকাকে দেখে। সদ্য বলিউডে প্রবেশ করেছেন তরুণী অভিনেত্রী। এর মধ্যেই ভারতরত্ন লতা মঙ্গেশকরের পছন্দের তালিকায় ঠাঁই পেয়ে গিয়েছেন তিনি। তাঁর মিষ্টি হাসি জীবন্ত কিংবদন্তির এতটাই পছন্দ হয়েছে, এই বয়সেও তাঁর জন্য গান গাইতে চান তিনি।

[পাকিস্তানি ছবিতে রণবীর সিং! রয়েছেন আলি জাফরও]

সম্প্রতি এক অনুষ্ঠানে এসেছিলেন লতা মঙ্গেশকর। সেখানেই নিজের এই মনের কথা জানিয়েছেন। কিন্তু কাকে এত পছন্দ হল বর্ষীয়ান সংগীতশিল্পীর? না সে দীপিকা কিংবা অনুষ্কা নন। ক্যাটরিনাও না। তিনি হলেন জাহ্নবী কাপুর। হ্যাঁ, সুযোগ পেলে জাহ্নবীর জন্য গাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন ৮৮ বছরের কোকিলকণ্ঠী।

[ফের পর্দায় ‘কসৌটি জিন্দেগি কি’, অনুরাগ ও প্রেরণার চরিত্রে কারা?]

আসলে বলিউডের এই কাপুর পরিবারের সঙ্গে মঙ্গেশকরদের সম্পর্ক বেশ পুরনো। বনি-অনিল কাপুরের বাবা ছিলেন প্রযোজক। সেই সুবাদে অনেক আগে থেকেই কাপুর বাড়িতে লতাজির যাতায়াত। অনিল ও বনিকেও ছোটবেলা থেকে দেখেছেন তিনি। দুই ভাই তাঁর বড় কাছের। অনিলের বিয়ে আগের অনুষ্ঠানে পর্যন্ত শামিল হয়েছিলেন লতাজি। কিন্তু বিয়েতে কোনও কারণে যেতে পারেননি। সেই অনিল-বনিদের পরবর্তী প্রজন্ম এখন বলিউডে। তাই ভারতরত্নের ইচ্ছে এঁদের একজনের জন্য তিনি কণ্ঠ দেবেন। মা শ্রীদেবীর মৃত্যুর পর জাহ্নবী যেভাবে নিজেকে সামলেছেন। এর জন্য তিনি তাঁকে সাধুবাদ দিয়েছেন লতাজি। এও জানিয়েছেন শ্রীদেবীর পর বনির এখন সবকিছু তাঁর সন্তানরা। তাই জাহ্নবীর জন্য গাওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন বর্ষীয়ান শিল্পী।

[জীবন সায়াহ্নে এসে সত্যান্বেষণে আদৌ সফল হলেন কি বৃদ্ধ ব্যোমকেশ?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে