BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

শিকাগো-বস্টনের চলচ্চিত্র উৎসবে ঠাঁই পেল ‘সোনার পাহাড়’, উচ্ছ্বসিত পরমব্রত

Published by: Suparna Majumder |    Posted: August 13, 2018 6:01 pm|    Updated: June 27, 2019 4:05 pm

Parambrata Chatterjee’s ‘Shonar Pahar’ sails into global film festivals

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যদি কোনও দরকারে বাবা বা মাকে ফোন করতে হয়, সাধারণত দুই থেকে তিন মিনিটের বেশি কথা হয় না৷ জরুরি কথা শেষ করেই ফোন রেখে দেওয়া৷ কেন কথা এগোয় না আমরা কি কখনও ভেবে দেখেছি? প্রশ্নের উত্তর নিজের ‘সোনার পাহাড়’-এ খুঁজেছিলেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। ‘সঞ্জু’র প্রথম সপ্তাহের দাপট সত্ত্বেও উইকএন্ড বক্স অফিসে হাউসফুল প্রেক্ষাগৃহ পেয়েছে এ ছবি। বহুদিন বাদে তনুজার অভিনয় উপহার হিসেবে পেয়েছেন বাঙালি দর্শক। তাঁর পাশাপাশি দেখা গিয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। পরমের পাশাপাশি যিশু, শ্রীজাত, অরুণিমাদের অভিনয়ও প্রশংসা পেয়েছে।

[কিংবদন্তির মৃত্যু হয় না, জন্মদিনে শ্রীদেবীকে স্মরণ বনি-জাহ্নবীর]

অনেকেই সে সময় বলেছিলেন, এমন একটা ছবির আরও বেশি শো হওয়া উচিত ছিল৷ তবে উচিত-অনুচিতের সে প্রশ্ন এখন অতীত। কারণ ভাল সিনেমা সাফল্যের পথ খুঁজেই নেয়। তেমনটাই হয়েছে পরমব্রতর সোনার পাহাড়ের ক্ষেত্রে। শিকাগো সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ও ইন্ডিয়ান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল বস্টন-এর মতো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে এই বাংলা ছবি। টুইটের মাধ্যমে এ খবর জানিয়েছেন নায়ক-পরিচালক নিজে।

[মেলবোর্নে ভারতীয় চলচ্চিত্র উৎসবে পতাকা উত্তোলন করে আবেগপ্রবণ রানি]

ছবির চিত্রনাট্য নিজে লিখেছেন। তাই এ খবর প্রকাশ্যে আনার সময় পরমের প্রতিটি শব্দে ধরা পড়েছে উচ্ছ্বাস। মুক্তির সময় তেমন একটা প্রচার করেননি পরিচালক। কারণ নিজের ছবির উপর তাঁর বিশ্বাস ছিল। সেই বিশ্বাসই সমালোচকদের প্রশংসার পাত্র করে তুলেছে তাঁকে। এবার জুটিয়ে দিল আন্তর্জাতিক সম্মানও। এর জন্য নিজের কলাকুশলী ও প্রযোজকদের ধন্যবাদ দিয়েছেন পরম। অবশ্য সম্মানের এই যাত্রা কেবল শুরু মাত্র। এখনও অনেক মাইলফলক ছোঁয়া বাকি রয়েছে বলেই মত পরিচালকের।  

[বনশালির হাত ধরে প্রথমবার বড়পর্দায় একসঙ্গে সলমন-দীপিকা! প্রকাশ্যে ছবির নামও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে