৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্যালটেই শুধু নয়, এপ্রিলে কং-বিজেপি লড়াই বক্স অফিসেও

Published by: Bishakha Pal |    Posted: March 16, 2019 5:01 pm|    Updated: March 16, 2019 5:01 pm

PM Narendra Modi and My Name is Ra Ga is going to release in April

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রণডঙ্কা বেজে গিয়েছে। আর কয়েকদিন পর থেকেই শুরু হবে দিল্লির মসনদ দখলের লড়াই। একদিকে বিজেপির নরেন্দ্র মোদি আর অন্যদিকে, কংগ্রেসের রাহুল গান্ধীর মধ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে টাগ অফ ওয়ার। কিন্তু লড়াই তাঁদের শুধু ব্যালটেই নয়, হবে সেলুলয়েডেও। কারণ একই মাসে মুক্তি পাচ্ছে দু’জনের বায়োপিক।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে যে ছবিটি তৈরি হচ্ছে, তার নাম ‘পিএম নরেন্দ্র মোদি’। জানুয়ারি মাসের শেষের দিকে গুজরাটে শুরু হয় ছবির শুটিং। মুম্বইতে এখন চলছে শেষ পর্যায়ের কাজ। এছাড়া উত্তরাখণ্ডেও ছবির কিছু অংশের শুটিং হয়েছে। প্রধানমন্ত্রীর রাজনৈতিক যাত্রাপথ উঠে এসেছে উত্তরকাশী, গঙ্গাঘাট, কল্পকেন্দ্র মন্দিরের মতো জায়গায়। পরিচালক জানিয়েছেন, ২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়া থেকে জীবনের বড় উড়ান শুরু করেন নরেন্দ্র মোদি। তারপর তিনি প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হন। তাঁর গোটা জার্নিটাই তুলে ধরা হবে ছবিতে। প্রযোজক সন্দীপ সিং জানিয়েছেন, ছবিটি খুব স্পেশ্যাল। তাঁর আশা দর্শকের ছবিটি ভাল লাগবে।

অঙ্ক কষে ছবি মুক্তির দিন ঠিক? প্রথম দফা ভোটের পরই আসছে মোদির বায়োপিক ]

অন্যদিকে রাহুল গান্ধীর বায়োপিকের নাম ‘মাই নেম ইজ রাগা’। রাহুলের ছোটবেলা থেকে রাজনীতির আঙিনায় পা রাখা- পুরোটাই ফুটে উঠবে ছবিটি। ইন্দিরা গান্ধীর হত্যাকাণ্ডের আগে কি কোনও ইঙ্গিত পেয়েছিলেন রাহুল? তাঁর রাজনীতিতে যোগ দেওয়ার পিছনে ঠিক কী কারণ কাজ করেছিল? বিরোধীদের লাগাতার আক্রমণের পরও কীভাবে তাঁর হাত ধরেই নির্বাচনী লড়াইয়ে ঘুরে দাঁড়িয়েছে কংগ্রেস? এসবই দেখতে পাবেন দর্শকরা। তবে পরিচালক সাফ জানাচ্ছেন, এই ছবিকে সরাসরি বায়োপিক বলা যাবে না। রাহুল গান্ধীকে লার্জার দ্যান লাইফ হিসেবেও তুলে ধরার কোনও উদ্দেশ্য নেই তাঁর। বরং রূপেশ পাল বলেন, “পর্দায় এমন একজন মানুষের কাহিনি দেখা যাবে, যিনি পুরোপুরি রাজনীতির শিকার। যাঁকে যে কোনও বিষয়ে আক্রমণ সহ্য করতে হচ্ছে। যে ব্যক্তি নির্ভীকভাবে পরাজয়কে মেনে নিতে পারেন, তিনি এই চরিত্রের মধ্যে দিয়ে নিজেকে খুঁজে পাবেন।”

১১ এপ্রিল হবে প্রথম দফার নির্বাচন। আর তার পরই মুক্তি পাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বায়োপিক। নির্মাতারা ছবি মুক্তির দিন ধার্য করেছেন ১২ এপ্রিল। সম্প্রতি এই খবর ঘোষণা করা হয়েছে। কিন্তু রাহুল গান্ধীর বায়োপিক কবে মুক্তি পাবে, তার ঘোষণা এখনও হয়নি। তবে ছবির ট্রেলার মুক্তির সময়ই নির্মাতার জানিয়ে দিয়েছিলেন এপ্রিলেই মুক্তি পাবে ‘মাই নেম ইজ রাগা’। এবার দু’টি ছবি একই দিনে মুক্তি পাবে কিনা, তা এখনও জানা যায়নি। যদি ১২ এপ্রিল ‘মাই নেম ইজ রাগা’ ছবিটিও মুক্তি পাবে, তবে এই দিন থেকে বক্স অফিসেও শুরু হয়ে যাবে যুদ্ধ।

বলিউডের ইতিহাসে এক নতুন অধ্যায় ‘সিজনস গ্রিটিংস’-এর হাত ধরে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে