BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জেলে প্রথম রাত কীভাবে কাটালেন ‘কয়েদি নম্বর ১০৬’?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 6, 2018 8:30 am|    Updated: June 14, 2019 6:12 pm

Poacher Salman Khan spends night in Jodhpur Central jail

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হরিণ মেরে ‘টাইগার’ এখন জেলে। কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়ে বৃহস্পতিবারের রাতটা আর পাঁচটা সাধারণ কয়েদিদের মতোই জেলে কাটালেন সলমন খান। যোধপুর সেন্ট্রাল জেলে ‘ভাইজান’-এর পরিচয় এখন ‘কয়েদি নম্বর ১০৬’। জেলের সিনিয়র অফিসাররা জানাচ্ছেন,  বলিউডের ‘সুলতান’ এখন ধর্ষণে অভিযুক্ত আর এক হাই প্রোফাইল বন্দি স্বঘোষিত ধর্মগুরু আসারাম বাপুর প্রতিবেশী। দুজনের মাঝে শুধুই একটি দেওয়াল।

[কৃষ্ণসার হরিণ হত্যা মামলা, সলমনের জেলযাত্রায় হতাশ বলিউড ]

সলমনকে ২ নম্বর ওয়ার্ডে রাখা হয়। তাঁকে বাড়তি নিরাপত্তা দেওয়া হয়েছে, অন্যান্য কয়েদিদের থেকে খানিকটা আলাদাই রাখা হয়েছে। ডিআইজি কারা বিক্রম সিং জানিয়েছেন, সলমনকে ২ নম্বর ওয়ার্ডের যে সেলে রাখা হয়েছে, তার আকৃতি ১০ ফুট বাই ১০ ফুট। জেলে ঢুকতেই সলমনের রক্তচাপ বেড়ে যায়। যদিও তিনি কোনও ওষুধ নেননি। তাঁর কোনও অসুবিধা হচ্ছে কি না, জানতে চাওয়ায় সলমনের উত্তর, ‘জেলে আমি আগেও রাত কাটিয়েছি।’ পরে অবশ্য কারারক্ষীদের কাছে একটি টুথব্রাশ, রাতের পোশাক ও পরিষ্কার অন্তর্বাসের আবেদন জানান।

এদিকে, জেলে ঢুকলেও সলমনের জনপ্রিয়তায় ভাটা পড়েনি। ‘ভাই’কে জেলে ঢুকতে দেখেই নবীন কারারক্ষীরা তাঁর সঙ্গে ছবি তোলার আবদার করেন। যদিও সলমন হাসিমুখে সেই আবদার ফিরিয়ে দেন। জেলেই তাঁকে রাতের খাবার দেওয়া হয়। সলমনের জেলেই রয়েছে বাঙালি শ্রমিককে পুড়িয়ে মারায় অভিযুক্ত শম্ভুলাল, খুনের দায়ে অভিযুক্ত প্রাক্তন কংগ্রেস বিধায়ক মালখান বিষ্ণোই। রাতে জেলে ছোলার ডাল, সবজি রান্না হয়। যদিও সলমন সেই খাবার মুখে তোলেননি। তাঁকে তাঁর ওয়ার্ডেই খেতে দেওয়া হয়।

[গারদে বলিউডের ‘টাইগার’, ক্ষতির পরিমাণ কতটা হতে পারে?]

জেলে সলমনকে অতিরিক্ত নিরাপত্তা দেওয়ার কারণ ওই জেলেই বন্দি আর এক অভিযুক্ত লরেন্স বিষ্ণোই নামের এক সমাজবিরোধী। যে সলমনকে হত্যা করবে বলে একাধিকবার হুমকি দিয়েছে। জেল কর্তৃপক্ষ জানাচ্ছে, সলমনের মতো একজন পাবলিক ফিগারের নিরাপত্তার কথা মাথায় রেখেই তাঁকে আর পাঁচটা সমাজবিরোধীদের চেয়ে আলাদা রাখা হয়েছে। তবে বলিউডের ‘দাবাং’ তারকাকে পৃথক শৌচাগার ব্যবহার করতে দেওয়া হয়েছে। পানের জন্য মিনারেল নয়, দেওয়া হয়েছে সাধারণ জল।

অন্যদিকে, সলমনের শাস্তির প্রতিক্রিয়া দিতে গিয়ে দু’ভাগ বলিউড। কেউ কেউ বলছেন, দেরিতে পেলেও এই বিচার বুঝিয়ে দিল, ভারতে এখনও আইনের সুশাসন রয়েছে। আবার সেলিব্রিটিদের একাংশের বক্তব্য, সলমনের মতো সমাজসেবীর এতটা শাস্তি না হলেও চলত। সলমনকে সেলিব্রিটি হওয়ার মাশুল দিতে হচ্ছে। আজ সলমনের আইনজীবী তাঁর জামিনের আবেদন করবেন। সকালে রিল লাইফের ‘সুলতান’-এর সঙ্গে দেখা করতে আসবেন তাঁর আইনজীবী ও পরিবারের সদস্যরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে