BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঔরঙ্গাবাদের চিকিৎসকদের জন্য পিপিই চাই, শাহরুখের দ্বারস্থ ‘সেক্রেড গেমস’ খ্যাত অভিনেত্রী

Published by: Bishakha Pal |    Posted: April 20, 2020 8:29 pm|    Updated: April 21, 2020 9:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা যুদ্ধে বহুদিন আগেই শামিল হয়েছেন বলিউড বাদশা। ত্রাণ তহবিলে যেমন অর্থ সাহায্য করেছেন, তেমনই স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের পিপিই দিয়ে সাহায্য করেছেন। মহারাষ্ট্র ও বাংলার জন্য ৫০ হাজার পিপিই দেওয়ার কথা ঘোষণা করেন তিনি। এরপরই ‘সেক্রেড গেমস’ খ্যাত অভিনেতা রাজশ্রী দেশপাণ্ডে ঔরাঙ্গাবাদের স্বাস্থ্যকর্মীদের জন্য পিপিই কিটের আবেদন জানিয়েছেন।

অভিনেত্রী জানিয়েছেন তাঁর শহর, ঔরঙ্গাবাদের চিকিৎসকরা প্রয়োজন মতো পিপিই কিটের সংকট দেখা দিচ্ছেন। শাহরুখের সংস্থা মীর ফাউন্ডেশন বর্তমান পরিস্থিতিতে প্রশংসনীয় কাজ করেছে। সেই কারণেই তিনি শাহরুখের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন। ঔরঙ্গাবাদে ২ হাজার ৫০০টি পিপিই কিট প্রয়োজন। এ কথা তিনি শাহরুখের টিমকে জানিয়েছিলেন। কিন্তু কোনও উত্তর পাননি। তবে তিনি আশাবাদী যে তাঁরা সমর্থন জানাতে এগিয়ে আসবে। অভিনেত্রী এও জানিয়েছেন, ঔরঙ্গাবাদের পরিস্থিতি বেশ উদ্বেগজনক। লকডাউনের পর ২০ দিনেরও বেশি সময় অতিক্রান্ত। কিন্তু এখনও পিপিই কিট চিকিৎসকদের কাছে পৌঁছায়নি। প্রয়োজনীয় সতর্কতা না নিয়ে তাঁরা রোগীদের কাছে উপস্থিত হতে ভয় পাচ্ছেন। এই পরিস্থিতিতে চিকিৎসকদের যত্ন নেওয়া দরকার অত্যন্ত দরকারি।

[ আরও পড়ুন: লকডাউনে বাড়ছে গার্হস্থ্য হিংসা, অত্যাচারের বিরুদ্ধে সরব হওয়ার আহ্বান কোহলি-মাধুরির ]

প্রসঙ্গত, শাহরুখ খান তার ক্রিকেট টিম নাইট রাইডার্স ও প্রযোজনা সংস্থা রেড চিলিজের হয়ে PM CARE এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী আর বাংলার মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মোটা অঙ্কের টাকা ঘোষণা করেন। এছাড়াও শাহরুখের ‘মীর ফাউন্ডেশন’ (Meer Foundation) তরফে ৫০ হাজার পিপিই (Personal Protective Equipment) কিট দিচ্ছেন বাংলা আর মহারাষ্ট্রের হাসপাতালগুলোতে। উপরন্তু আলাদা করে আরও অর্থ সাহায্যের ব্যবস্থা করেছেন যাতে আগামী দিনগুলিতে বাংলাও মহারাষ্ট্রের হাসপাতালগুলিতে যাতে তাদের ভেন্টিলেটরেরও আকাল না হয়। এছাড়াও ‘এক সাথ’ নামের একটি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে মীর ফাউন্ডেশন করোনার জেরে বেকার হয়ে যাওয়া মুম্বইয়ের প্রায় সাড়ে ৫ হাজার দিন আনি দিন খাই পরিবারকে রোজ দু বেলা খাওয়ানোর দায়িত্ব তুলে নিয়েছে। অন্তত একমাস খাদ্য সরবরাহ করা হবে তাঁদের। উপরন্তু ২ হাজার প্লেট খাবার রোজ পৌঁছে যাবে হাসপাতাল আর জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত মানুষদের কাছে। যার সমস্ত ব্যায়ভার বহন করবেন শাহরুখ খান নিজে।

[ আরও পড়ুন: করোনা নিয়ে ব়্যাপ বাঁধলেন সলমন, দিলেন স্বাস্থ্যবিধি মেনে চলার বার্তা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement