৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৬ শ্রাবণ  ১৪২৬  সোমবার ২২ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের পর এবার রোজভ্যালি কাণ্ডে ইডির নিশানায় টলিউডের প্রথম সারির অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। একাধিক অভিযোগ উঠেছে টালিগঞ্জের এই জনপ্রিয় অভিনেত্রীর বিরুদ্ধে। ইডির তরফে তলব করা হল জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রীকে। রোজভ্যালির একাধিক অনুষ্ঠানে তাঁর উপস্থিতি এবং সংস্থার টাকায় বিদেশ ভ্রমণ – এসব অভিযোগের সত্যতা যাচাই করতেই এই পদক্ষেপ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের৷ 

[আরও পড়ুন: ভিন্ন স্বাদে বনি-কৌশানির রোম্যান্স, প্রকাশ্যে ‘জানবাজ’-এর ট্রেলার ]

রোজভ্যালির মতো বেআইনি অর্থলগ্নি সংস্থায় কেলেঙ্কারির মামলায় ইডির নজরে একের পর এক টলি সেলেব৷ আগামী সপ্তাহের মধ্যেই সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে ঋতুপর্ণা সেনগুপ্তকে। এছাড়াও, রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর খুব ঘনিষ্ঠ হওয়ায় একাধিকবার ওই সংস্থার টাকায় বিদেশ ভ্রমণের অভিযোগও উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। কী কারণে ওই খরচ বহন করত রোজভ্যালি, তাও খতিয়ে দেখবেন ইডির আধিকারিকরা।

এর পাশাপাশি জানা গিয়েছে, রোজভ্যালি থেকে বিপুল অঙ্কের টাকা বিদেশে পাচার করার খবরও রয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট আধিকারিকদের কাছে। দেশের বাইরে টাকা পাচারের ক্ষেত্রে ঋতুপর্ণা কোনও মধ্যস্থতা করেছিলেন কি না কিংবা কীভাবে ওই সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন তিনি? সেসব প্রশ্নও কিন্তু উঠেছে। এধরনের একাধিক বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে আগামী সপ্তাহেই ইডির দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে, প্রকাশ্যে এসেছে আরেক চাঞ্চল্যকর তথ্যও। রোজভ্যালির কর্ণধার বেশ কয়েকটি স্বল্প বাজেটের বাংলা সিনেমা কিনেছিলেন মোটা অঙ্কের বিনিময়ে, যা রীতিমতো সন্দেহের ঠেকছে তদন্তকারী অফিসারদের কাছে। এই ক্ষেত্রেও টলিপাড়ার এই দাপুটে অভিনেত্রীর কোনও যোগ রয়েছে কি না, খতিয়ে দেখা হবে। 

এই প্রসঙ্গে ঋতুপর্ণা বলেন, “তদন্তে সবরকম সাহায্য করব। এখন বিদেশে আছি। দেশে ফিরেই দেখা করব ইডির সঙ্গে। আমার ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার নামে চিঠি এসেছে। ওই সংস্থার সঙ্গে আমার সব লেনদেন চেকে হয়েছে। রোজভ্যালির প্রযোজনায় ২টি সিনেমা করেছি। সিঙ্গাপুরে ফিল্ম ফেস্টিভ্যালে টাকা বিনিয়োগ করত রোজভ্যালি সংস্থা।”

[আরও পড়ুন: রোজভ্যালি কাণ্ডে এবার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে সমন ইডির]

সূত্রের খবর, গৌতম কুণ্ডুর রেকর্ড করা বয়ানের ভিত্তিতেই ইডির আধিকারিকরা ঋতুপর্ণার জন্য একটি প্রশ্নের তালিকা প্রস্তুত করেছেন। মূলত রোজভ্যালির কর্ণধার যা যা অভিযোগ এনেছেন, তার ভিত্তিতেই জিজ্ঞাসাবাদ করা হবে অভিনেত্রীকে। ইতিমধ্যেই ইডির তরফে তাঁকে আইনি নোটিস পাঠানো হয়েছে। উল্লেখ্য, এই প্রথম নয়, এর আগেও রোজভ্যালি কাণ্ডে তাঁর নাম জড়িয়েছিল। 

লোকসভা নির্বাচনের পর থেকেই সারদা মামলায় বেশ নড়েচড়ে বসেছে ইডি। আর সেই সঙ্গে নজরে রয়েছে রোজভ্যালি-সহ অন্যান্য বেআইনি অর্থলগ্নি সংস্থার দুর্নীতিও। সোমবার মদন মিত্রকে রোজভ্যালিকাণ্ডে ৪ ঘণ্টা ধরে দফায় দফায় জেরার পর বুধবার অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে তলব করা হয়েছে। এবার রোজভ্যালিকাণ্ডে ইডির সন্দেহের তালিকায় নাম উঠে এল জাতীয় পুরস্তারপ্রাপ্ত অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তরও। উল্লেখ্য এর আগেও টলিপাড়ার বেশ ক’জন নামজাদা অভিনেতা-অভিনেত্রীর নাম জড়িয়েছিল রোজভ্যালি ইস্যুতে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং