১১ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ২৭ নভেম্বর ২০২০ 

Advertisement

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা আজও জটিল, কিডনির স্ট্রেস কমাতে ফের ডায়ালিসিস

Published by: Suparna Majumder |    Posted: November 3, 2020 8:43 pm|    Updated: November 3, 2020 8:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও খবরই সুখবর নয়। এই কথা বলেই মঙ্গলবার সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) মেডিক্যাল বুলেটিন শুরু করলেন বেলভিউ হাসপাতালের (Belle Vue Clinic) চিকিৎসক অরিন্দম কর (Dr Arindam Kar) । কিংবদন্তি অভিনেতার কিডনির স্ট্রেস কমাতে এদিন ডায়ালিসিস করা হয়েছে বলে জানানো হয় হাসপাতালের পক্ষ থেকে।

গত ২৫ দিন ধরে হাসপাতালের ICU-তে রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। মঙ্গলবার ডাক্তার কর জানান, বর্ষীয়ান অভিনেতার নতুন করে রক্তক্ষরণ হয়নি। তাঁর শারীরিক অবস্থা একইরকম হয়েছে। হিমোগ্লোবিন প্রায় স্থিতিশীল পর্যায়ে চলে এসেছে। কিডনির স্ট্রেস কমাতেই এদিন ডায়ালিসিস করা হয়েছে। ইউরিন আউটপুট ভাল। ভাস্কুলার সার্জেন, রেডিওলজিস্ট, অ্যানাস্থেসিস্ট তাঁকে ২৪ ঘণ্টাই পর্যবেক্ষণে রেখেছেন। নতুন করে যাতে আর রক্তক্ষরণ না হয়, সেদিকেই বিশেষভাবে খেয়াল রাখছেন চিকিৎসকরা। অভিনেতার শারীরিক অবস্থা সন্তোষজনক হলেই তাঁর নিউরোলজিক্যাল বিষয়গুলি নিয়ে ভাবনা চিন্তা করা হবে। গত কয়েকদিনের মতো মঙ্গলবারও অভিনেতার মস্তিষ্কের স্নায়ুর সচেতনতা অর্থাৎ গ্লাসগো কোমা স্কেলে সূচক ১০-এর কাছাকাছি। আচ্ছন্নভাব থাকলেও চোখ খুলছেন তিনি।

[আরও পড়ুন: ‘মোহর’,‘খড়কুটো’র মতো ধারাবাহিকে সুযোগ দেওয়ার নামে প্রতারণা, পুলিশের জালে অভিযুক্ত]

৬ অক্টোবর থেকে বেলভিউ হাসপাতালে চিকিৎসাধীন অভিনেতা। করোনা (CorinaVirus) আক্রান্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। প্লাজমা থেরাপির পর তাঁর করোনা (COVID-19) রিপোর্ট নেগেটিভ আসে। সেইসঙ্গে চিকিৎসাতেও সাড়া দিতে থাকেন তিনি। কিন্তু আচমকাই তাঁর শারীরিক অবস্থা সংকটজনক হয়ে পড়ে। চিকিৎসকরা জানান, সৌমিত্রর শরীরে সমস্যা বাড়িয়েছে কোভিড এনসেফ্যালোপ্যাথি। সেই কোভিড এনসেফ্যালোপ্যাথিই এখনও চিন্তায় রাখছে চিকিৎসকদের। সময়ের সঙ্গে সঙ্গে পরিস্থিতি আরও জটিল হচ্ছে বলে জানান ডা. কর। তবে সৌমিত্র চট্টোপাধ্যায় প্রকৃত যোদ্ধার মতোই লড়াই যাচ্ছেন বলে জানান তিনি।

[আরও পড়ুন: রোশনের সঙ্গেও বিয়ে ভাঙছে শ্রাবন্তীর? ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দেখেই শুরু জোর জল্পনা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement