BREAKING NEWS

২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ডলার খরচে নারাজ সরকার! অনুমতি মেলার পরও অনিশ্চয়তায় নোরার বাংলাদেশের অনুষ্ঠান

Published by: Suparna Majumder |    Posted: October 18, 2022 5:44 pm|    Updated: October 18, 2022 6:38 pm

Uncertainty about Nora Fatehi's event in Bangladesh for this reason | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বলিউড অভিনেত্রী ও আইটেম গার্ল নোরা ফতেহির (Nora Fatehi) বাংলাদেশ সফর ঘিরে ফের অনিশ্চয়তার কালো মেঘ। এবার খবর, ডলার খরচে রাজি নয় বাংলাদেশ সরকার। তাই নোরার বাংলাদেশ সফর বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Nora Fatehi

জানা গিয়েছে, ‘ওমেন লিডারশিপ অ্যাওয়ার্ড’-এর (Women Leadership Corporation) অনুষ্ঠানে নোরার পারফর্ম করার কথা ছিল। কিন্তু তা নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছে। তবে শোনা যাচ্ছে, বাংলাদেশের বিদেশি মুদ্রার ভাণ্ডারে আর্থিক অভাব থাকায় তা বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশের সংস্কৃতি মন্ত্রকের পক্ষ থেকে নাকি জানানো হয়েছে, সমগ্র বিশ্বের আর্থিক পরিস্থিতির কথা মাথায় রেখে এবং বাংলাদেশের বিদেশি মুদ্রার অর্থ ভাণ্ডারে টান পড়তে পারে এই আশঙ্কার থেকেই নোরাকে সেদেশে অনুষ্ঠান করতে দেওয়ার অনুমতি দেওয়া যাচ্ছে না। 

[আরও পড়ুন: ‘মেয়েরা কী পরবে, মেয়েরাই ঠিক করবে’, সাদা স্বচ্ছ পোশাকে ছবি পোস্ট করে বার্তা কঙ্গনার]

এরআগে এক ভিডিও বার্তায় নোরা ফতেহি জানান, ‘গ্লোবাল অ্যাচিভার অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে যোগ দিতে তিনি ঢাকা আসছেন। রাজধানীর একটি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে পারফর্ম করবেন তিনি। তবে তাঁর এই সফর নিয়ে প্রথম থেকেই নানা জটিলতা ছিল। দিন কয়েক আগে ঢাকা থেকে আইনি নোটিস পাঠানো হয়েছিল বলিউড তারকা নোরা ফতেহিকে। সেসময় মিরর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাজাহান ভূুঁইয়া সাজুর তরফে জানানো হয়েছিল খবরটি। পাশাপাশি আইনি ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল সেই বার্তায়।

Nora 1

পরে ঝামেলার অবসান হয়। নোরাকে আনতে চাওয়া দুই আয়োজক প্রতিষ্ঠান এক হয়। গত শনিবার রাতে রাজধানী ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নিশ্চিত করেন ওমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা। এ সময় সেখানে উপস্থিত ছিলেন নোরার বিরুদ্ধে অভিযোগ আনা মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূুঁইয়াও। যৌথ সংবাদ সম্মেলনে তাঁরা বলেন, ”নোরা ফতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ভুল বোঝাবুঝি হয়েছিল, তার সমাধান হয়েছে। তাঁর ঢাকা সফর নিয়ে আর কোনও জটিলতা নেই।” কিন্তু বাংলাদেশ সরকারের ডলার খরচ না করার সিদ্ধান্তে ফের বলিউড তারকার বাংলাদেশ সফর ঘিরে অনিশ্চয়তা তৈরি হল।

[আরও পড়ুন: ‘ভাইকে বাঁচান!’ সলমনকে অনুরোধ সাজিদের দিদি ফারহা খানের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে