BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিশুর চিকিৎসায় প্রয়োজন ১৬ কোটি! পাশে দাঁড়ানোর আশ্বাস অমিতাভ বচ্চনের

Published by: Biswadip Dey |    Posted: September 12, 2021 12:07 pm|    Updated: September 12, 2021 12:18 pm

Veteran actor Amitabh Bachchan decides to donate money to help procure ₹16 cr injection for ailing child। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘কৌন বনেগা ক্রোড়পতি’র (Kaun Banega Crorepati) ১৩ নম্বর সিজন শুরু হয়েছে কিছুদিন আগেই। ইতিমধ্যেই এই গেম শোয়ের ‘শানদার শুক্রবার’ এপিসোডে হাজির হতে দেখা গিয়েছে দীপিকা পাড়ুকোন ও ‘ওম শান্তি ওম’ ছবির পরিচালক ফারহা খান (Farah Khan)। শো চলাকালীন হাসিঠাট্টা যেমন চলল, তেমনই উঠে এল মনে রাখার মতো মুহূর্তও। অনুষ্ঠান চলার ফাঁকে ফারহার মুখে একটি ঘটনার কথা জানতে পেরে তৎক্ষণাৎ টাকা অনুদানের কথা ঘোষণা করলেন অমিতাভ বচ্চন। ফের একবার ‘বিগ বি’-র এই দরাজ মনের পরিচয় পেয়ে আপ্লুত নেটদুনিয়া।

কেবিসি-র হট সিটে বসা প্রতিটি প্রতিযোগীকেই অমিতাভ জিজ্ঞেস করেন যে শো থেকে যে টাকা তিনি জিতবেন তা তিনি কীভাবে খরচ করতে চান। ফারহার উদ্দেশেও তাই একই প্রশ্ন রেখেছিলেন ‘শাহেনশাহ’। জবাবে ‘ম্যায় হুঁ না’-র পরিচালক জানান, এই শো থেকে তিনি যত টাকা পুরস্কার হিসাবে জিতবেন তার সবটুকু একটি শিশুর চিকিৎসার খরচ হিসাবে দিয়ে দেবেন।

[আরও পড়ুন: একসঙ্গে করোনা টিকার প্রথম ডোজ নিলেন নুসরত ও যশ]

ফারহা আরও জানান, স্পাইনাল মাসকিউলার অ্যাট্রোফি নামের এক বিরল দুরারোগ্য রোগে আক্রান্ত সাত মাসের ওই শিশুটি। মূলত একটি অত্যন্ত জটিল স্নায়ুর রোগ এটি, যার ফলে হতে পারে জীবনহানি। তাই শিশুটির যখন বছর দুয়েক বয়স হবে তখন একটি টিকার প্রয়োজন হবে। যা এই মুহূর্তে বিশ্বের সব থেকে দামি ওষুধ! শো চলাকালীনই স্ক্রিনে ফুটে ওঠে আয়াংশ নামের ওই ছোট শিশুটি এবং তার মায়ের একটি ভিডিও।

সেখানে জানা যায় ওই বিরল রোগ শরীরে বাসা বাঁধার ফলে ধীরে ধীরে তার পা নাড়ানোর ক্ষমতা হারিয়ে ফেলছে শিশুটি। একমাত্র জোলগেনসমা নামের একটি ওষুধের টিকা পেলেই সুস্থ হয়ে উঠবে শিশুটি। এই মুহূর্তে বিশ্বের সব থেকে দামি ওষুধ সেটি। মূল্য প্রায় ১৬ কোটি!

তা শুনে শাহেনশাহোচিত মেজাজে অমিতাভ বলে ওঠেন, “আমি জানি না এই মুহূর্তে এরকম প্ল্যাটফর্মে দাঁড়িয়ে এই কথাটা আমার বলা উচিত হচ্ছে কি না। কিন্তু আমি এই শিশুটির চিকিৎসার জন্য কিছু করতে চাই। যথাসম্ভব টাকা দেব ওই ওষুধটি কেনার জন্য।”

[আরও পড়ুন: নুসরতকে ভুলে মডেলিংয়ে মজলেন নিখিল জৈন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে