২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই দিল্লির এক হোটেল ব্যবসায়ীর বিরুদ্ধে অশালীনভাবে তাকানো এবং যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন বলিউড অভিনেত্রী এষা গুপ্তা। আইনি কোনও পদক্ষেপ না নিলেও নিজের ইনস্টাগ্রাম ও টুইটার অ্যাকাউন্টে সেই হোটেল মালিকের নাম এবং ছবি শেয়ার করে তাঁর মন্তব্য তুলে ধরেছিলেন। এবার রোহিত ভিজ নামের সেই ব্যবসায়ী মানহানির দায়ে পালটা ফৌজদারি মামলা দায়ের করলেন অভিনেত্রীর বিরুদ্ধে। ন্যায্য ক্ষতিপূরণও চেয়েছেন। ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় দিল্লির সাকেত কোর্টে মামলা দায়ের করা হয়েছে শনিবার। আগামী ২৮ আগস্ট মামলার শুনানি হবে।

[আরও পড়ুন: এবার বাংলা ওয়েব সিরিজে বরখা, আসছে ‘হইচই’-এর প্ল্যাটফর্মে]

ঘটনার সূত্রপাত ৬ জুলাই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা এষার কয়েকটি টুইট থেকে। ওইদিন বন্ধু-বান্ধবদের সঙ্গে একটি রেস্তরাঁয় নৈশভোজ সারতে গিয়েছিলেন অভিনেত্রী। তাঁর দাবি, সেখানেই ওই ব্যবসায়ী এসে তাঁদের উলটো দিকের টেবিলে বসে লোলুপ দৃষ্টিতে তাকিয়ে ছিলেন তাঁর দিকে। ব্যবসায়ীর অশালীন চাহনিতে অস্বস্তি বোধ করতে শুরু করেন এষা। পরে টুইট করে তিনি লেখেন, “লোকটার নাম রোহিত ভিজ। রেস্তরাঁয় সারাক্ষণ আমার দিকে তাকিয়ে ছিল। এত অস্বস্তি হচ্ছিল, কী বলব! ও চোখ দিয়ে ধর্ষণ করছিল আমাকে। সৌভাগ্যবশত, নিরাপত্তারক্ষীরা সেখানে ছিলেন। ওরা লোকটাকে তিনবার সাবধান করলেন। তাতেও কোনও লাভ হল না। শেষ পর্যন্ত রক্ষীরা ওকে চলে যেতে বললেন। ওদের ধৈর্য্যর জন্য আমি ওঁদের ধন্যবাদ দেব। রেস্তরাঁর সিকিউরিটি ক্যামেরায় সব কিছু রেকর্ড আছে।” এখানেই থামেননি এষা। তিনি রোহিতের ছবি পোস্ট করে তাঁর নাম, পেশা সবকিছু প্রকাশ্যে আনেন। সঙ্গে লেখেন, “কেউ কি একে চেনেন? না চিনলে চিনে রাখুন। এরা মনে করে, সারারাত কোনও মহিলার দিকে একদৃষ্টে তাকিয়ে থাকা, তাকে অস্বস্তিতে ফেলা কোনও ব্যাপার নয়। হতেই পারে। লোকটা আমায় স্পর্শ করেনি, কিছু বলেওনি। কিন্তু সারাক্ষণ আমার দিকে চেয়েছিল। ফ্যান হিসাবে নয়। আমি অভিনেত্রী বলে নয়। স্রেফ একজন মহিলা বলে। কেন? মহিলা হওয়া কি অভিশাপ? এ রকম চললে, মেয়েদের নিরাপত্তা কোথায়?”

[আরও পড়ুন: আরও বিপাকে আজাজ খান, এবার অভিযোগ দায়ের ‘বিগ বস’ খ্যাত পায়েল রোহাতগির]

ঠিক এই ঘটনার প্রেক্ষিতে, এষার বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন রোহিত ভিজ নামে ওই ব্যবসায়ী। অভিযোগনামায় তাঁর আইনজাবী বিকাশ পাওয়ার দাবি করেছেন, “এই ঘটনার পর ভেঙে পড়েছেন ব্যবসায়ী। রীতিমতো মানসিক চাপে রয়েছেন তিনি। ওঁর সহকর্মী থেকে শুরু করে বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন সকলেই ওকে এবং ওঁর পরিবারকে নানা ধরনের কথা শোনাচ্ছে। অনেকে ওঁর চরিত্র নিয়েও প্রশ্ন তুলছে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং