১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নাগরিকত্ব সংশোধনী বিল (CAB) বিরোধিতায় জ্বলছে অসম। বিক্ষোভ, আন্দোলন, গণ অনশনে উত্তপ্ত গোটা রাজ্য। এই পরিস্থিতিতে নিজেকে ঠিক রাখতে পারছেন না বলিউডের নামজাদা গায়ক পাপন। ‘অসম জ্বলছে’ বলেই দিল্লিতে কনসার্ট বাতিলের সিদ্ধান্ত নিলেন তিনি। টুইটে একথাই জানিয়ে দিয়েছেন পাপন।

দিল্লির ইমপারফেক্টো শোরে অনুষ্ঠান করতে যাওয়ার কথা ছিল পাপনের। কিন্তু বলিউড গায়ক পাপন সিদ্ধান্ত নিয়েছেন এই শো করবেন না তিনি। একাধিক টুইটে পাপন তাঁর অনুষ্ঠান বাতিলের কারণ ব্যাখ্যা করেছেন। তিনি লিখছেন, “প্রিয় দিল্লি, আমি খুব দুঃখিত কনসার্টটি বাতিল করার জন্য। দিকে দিকে কারফিউয়ের জেরে আমার রাজ্য অসম কাঁদছে, জ্বলছে। এই পরিস্থিতিতে আমি মানুষকে গান শোনানোর অবস্থায় নেই। আমি জানি শেষ মুহূর্তে অনুষ্ঠান বাতিল করা উচিত নয়। কারণ ইতিমধ্যেই অনেকে টিকিট কেটে ফেলেছেন। আশা করি অনুষ্ঠানের আয়োজকরা সেদিকে খেয়াল রাখবেন। একদিন ওখানেই ঠিক অনুষ্ঠান করব, কথা দিচ্ছি আপনাদের। আমার অসুবিধাটা বোধহয় আপনারা বুঝতে পারবেন। অসম যেভাবে জ্বলছে তা দেখে সত্যিই আমার খুব দুঃখ হচ্ছে। অসমে মানবতাই আক্রান্ত। বছরের পর বছর ধরে অসমে এই অনুপ্রবেশ ঘটেই চলেছে। এটা আমাদের কাছে প্রাপ্য নয়। অসমের বহুত্ববাদ কীভাবে রাজ্যের সংস্কৃতির সঙ্গে আষ্ঠেপৃষ্ঠে জড়িয়ে আছে, সেদিকটাও দেখতে হবে।”

[আরও পড়ুন: নাগরিকত্ব সংশোধনী বিলে রাষ্ট্রপতির স্বাক্ষর, অশান্ত অসমে মৃতের সংখ্যা বেড়ে ৫]

লোকসভার পর বুধবার রাতে নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হয় রাজ্যসভায়। ইতিমধ্যেই তাতে সই করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ওই বিলকে কেন্দ্র করে জ্বলছে উত্তর-পূর্ব ভারত। অসম-ত্রিপুরাতে সেনা নামানো হয়েছে ঠিকই। তবে পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে আনতে পারা সম্ভব হয়নি। ক্রমশই বাড়ছে মৃতের সংখ্যাও। ইতিমধ্যেই পাঁচজনের মৃত্যু হয়েছে। ঠিক এই অগ্নিগর্ভ পরিস্থিতিতে CAB বিরোধী আন্দোলনে শামিল হলেন অসমের ভূমিপুত্র বলিউড গায়ক পাপনও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং