×

৯ চৈত্র  ১৪২৫  সোমবার ২৫ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় চার বছর পর নাটকের দুনিয়ায় ফিরছেন অভিনেত্রী সোহিনী সরকার। পরিচালক অর্ণ মুখোপাধ্যায়ের ‘মহাভারত’ নাটকে অভিনয় করতে চলেছেন তিনি। সেখানেই দ্রৌপদীর ভূমিকায় দেখা যাবে তাঁকে। নাটকের রিহার্সাল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এপ্রিলের শেষে নাটকটি স্টেজে উঠবে।

সোহিনী জানিয়েছেন, নাটকটি দুই ভাগে ভাগ করা হয়েছে। পাণ্ডব পক্ষ ও কৌরব পক্ষ। তিনি পাণ্ডব পক্ষে অভিনয় করছেন। গত মাস থেকেই রিহার্সাল শুরু হয়েছে। অভিনেত্রীর পারফর্ম্যান্সে মুগ্ধ পরিচালক। তিনি জানিয়েছেন, খুব পরিশ্রম করছেন সোহিনী। তাঁর ব্যবহার তারকাসুলভ বা নাক উঁচু নয়। তাই কাজ করতেও অসুবিধা হচ্ছে না। ‘মহাভারত’ অর্ণর কাছে ড্রিম প্রজেক্ট। চিত্রনাট্যটাও অনেক সময় নিয়ে নিজের মতো করে লিখেছেন তিনি। কাস্টিং করতে গিয়ে অনেক ভাবনাচিন্তা করেছেন। কোন চরিত্রে কাকে কাস্ট করবেন, তা নিয়ে বিস্তর ভেবেছেন। আর মহাভারতের অন্যতম কেন্দ্রীয় চরিত্র যখন দ্রৌপদী, তাই এই চরিত্রটি নিয়েও সমস্যায় পড়েছিলেন তিনি। সোহিনীকে কাস্ট করে তিনি হতাশ হননি। বরং খুশি।

চেনা গল্পে অন্য মাত্রার বুনন, পরিণত ফুটবলারের কলমে ‘অপরিণত’ ]

নাটকে কৃষ্ণের চরিত্রে অভিনয় করবেন অনির্বাণ ভট্টাচার্য। তিনি থিয়েটার অভিনেতা। কিন্তু কৃষ্ণের মতো একটি চরিত্র পর্দায় তুলে ধরতে তিনিও ভালই খাটছেন। পরিচালক অর্ণ নিজে অভিনয় করবেন দুর্যোধনের চরিত্রে। অভিনেতা কৌশিক চট্টোপাধ্যায়কে দেখা যাবে ধৃতরাষ্ট্রের চরিত্রে। গান্ধারির চরিত্রে অভিনয় করবেন সাধনা মুখোপাধ্যায়। বহুদিন পর ফের তাঁকে নাটকে অভিনয় করতে দেখা যাবে।

ভাষা দিবসে প্রয়াত প্রখ্যাত রবীন্দ্র গবেষক-সাহিত্যিক অশ্রুকুমার শিকদার ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং