BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গান স্যালুটে শেষ শ্রদ্ধা জানানো হবে ‘কলকাতার যিশু’-র স্রষ্টাকে

Published by: Tanumoy Ghosal |    Posted: December 25, 2018 3:34 pm|    Updated: December 26, 2018 9:44 am

State honour to late poet

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর মৃত্যুতে শোকপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সন্ধে সাড়ে সাতটায় কবির শেষকৃত্য হবে উত্তর কলকাতার নিমতলা মহাশ্মশানে।শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীকে গান স্যালুটে শেষ শ্রদ্ধা জানানো হবে রাজ্য সরকারের তরফে।

বয়স নব্বই পেরিয়ে গিয়েছিল। কবির দুই মেয়ে ও এক ছেলে। মেয়েরা বিবাহিত। গত বছর স্ত্রীর মৃত্যর পর একা হয়ে গিয়েছিলেন ‘উলঙ্গ রাজা’-র স্রষ্টা। বার্ধক্যজনিত অসুখে শারীরিক অবস্থারও অবনতি ঘটছিল। মাঝেমধ্যে দুই মেয়ে সোনালী চক্রবর্তী ও শিউলি সরকারের বাড়িতে গিয়ে থাকতেন কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তী। বড়দিনের সকালে শহরের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করলেন তিনি। নক্ষত্রপতন ঘটল সাহিত্য জগতে। কবির প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর টুইট, ‘এটা আমাদের সকলের জন্য একটি বড় ক্ষতি। বাংলার সাহিত্যে অসামান্য অবদান ওঁনাকে চিরস্মরণীয় করে রাখবে। ওঁনার পরিবারকে সমবেদনা জানাই।’  

[মেঘের হৃদপিণ্ড ফুঁড়ে রোদ্দুর হয়ে গেলেন ‘কলকাতার যিশু’]

মঙ্গলবার বিকেল চারটের সময়ে হাসপাতাল থেকে কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীর মরদেহ আনা হবে রবীন্দ্রসদনে। সাড়ে চারটে থেকে ছ’টা পর্যন্ত রবীন্দ্রসদনে থাকবে দেহ। রবীন্দ্রসদন থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে দক্ষিণ কলকাতায় কবির বাড়িতে। সন্ধে সাতটা পর্যন্ত সেখানে কবি নীরেন্দ্রনাথ চক্রবর্তীকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন গুণমুগ্ধরা। সাড়ে সাতটায় বেরোবে ‘কলকাতার যিশু’-র স্রষ্টার শেষ যাত্রা। সন্ধে সাড়ে সাতটা শেষকৃত্য হবে নিমতলা মহাশ্মশানে।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে