১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কিংবদন্তির মৃত্যু হয় না, জন্মদিনে শ্রীদেবীকে স্মরণ বনি-জাহ্নবীর

Published by: Sulaya Singha |    Posted: August 13, 2018 11:21 am|    Updated: August 13, 2018 11:27 am

Family remembers Sridevi on her 55th birthday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আজ তিনি থাকলে হয়তো পরিবারের সঙ্গেই সময়টা কাটাতেন। স্বামী সন্তানদের নিয়ে ছোটখাটো একটা পার্টি হত। কেক কাটা হত। সোশ্যাল মিডিয়ায় ভেসে উঠত দু-চারটে ছবি কিংবা ভিডিও। ভারচুয়াল ওয়াল শুভেচ্ছায় তো উপচে পড়তই, উত্তরে মিলত ভালবাসা ও ধন্যবাদও। এসবই হয়তো হত তাঁর ৫৫ বছরের জন্মদিনে। কিন্তু মানুষটাই যে আর নেই! আচমকা ভরা সংসার থেকে অজানার ঠিকানায় চলে গিয়েছেন। তবে আজও তাঁর উপস্থিতি একইভাবে অনুভব করেন স্বামী ও তাঁর মেয়েরা। তাই সুপারস্টার মা শ্রীদেবীর জন্মদিনে তাঁকেই স্মরণ করছে পরিবার।

[মেলবোর্নে ভারতীয় চলচ্চিত্র উৎসবে পতাকা উত্তোলন করে আবেগপ্রবণ রানি]

গত ২৪ ফেব্রুয়ারি দিনটা আজও তাঁর অনুগামীদের চোখের সামনে ভাসে। দুবাইয়ে বিয়ের অনুষ্ঠানে হাজির হতে গিয়েছিলেন। কিন্তু হোটেল থেকে বেরিয়েছিল তাঁর নিথর দেহ। পরিবার তো বটেই, তাঁর আচমকা প্রয়াণ বিশ্বাস করতে পারেনি গোটা দেশ। ভারতীয় ছবির জগতে নক্ষত্রপতন হয়েছিল। শোকাহত হয়েছিলেন অনুরাগীরা। ছবির জগতে আলোড়ন সৃষ্টি করেছিলেন। দর্শকদের একের পর এক সিনেমা উপহার দিয়ে হয়ে উঠেছিলেন ভারতের প্রথম মহিলা সুপারস্টার। তবে জীবনের শেষ দিনগুলোয় শ্রীদেবীর কাছে পরিবারের গুরুত্বই ছিল সবচেয়ে বেশি। দুই মেয়ের কেরিয়ার তৈরিতেই ব্যস্ত থাকতেন। কিন্তু মেয়ে জাহ্নবীকে নায়িকা হিসেবে দেখার সাধটা আর পূরণ হল না। তবে মায়ের আশীর্বাদেই নিজের প্রথম ছবিতে সফল জাহ্নবী। তাই জন্মদিনে মাকে যেন বেশি করে মিস করছেন তিনি। মায়ের সঙ্গে তোলা ছোটবেলার একটি ছবি এদিন সোশ্যাল মিডিয়ায় করেন জাহ্নবী। স্বামী বনি কাপুরও জানালেন নিজের মনের কথা। বললেন, “কিংবদন্তিদের মৃত্যু হয় না। শ্রী সবসময় আমাদের সঙ্গে রয়েছে। এমন কোনও মুহূর্ত নেই যখন আমরা ওকে মিস করি না।”

গত বছর শ্রীদেবীর ৫৪ তম জন্মদিনের পার্টিতে হাজির ছিলেন বলি অভিনেত্রী রানি মুখোপাধ্যায়, ঐশ্বর্য রাই বচ্চন, রেখা, পরিচালক করণ জোহর, ফ্যাশন ডিজাইনার মণীশ মালহোত্রো। বাড়িতেই ছোট করে পার্টির আয়োজন করা হয়েছিল। মৃত্যুর পর এটাই তাঁর প্রথম জন্মদিন। আর তাঁর ৫৫ তম জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতে মুম্বইয়ের বান্দ্রার চ্যাপেল রোডের একটি বিল্ডিংয়ে শ্রীদেবীর ১৮ ফুট লম্বা একটি আবক্ষ মূর্তি তৈরি হচ্ছে। ‘গুরুদেব’ ছবিতে অভিনেত্রীর যে লুক ছিল, তাইই মূর্তিতে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন শিল্পী রঞ্জিত দাহিয়া, কুনাল দাহিয়া, বিদিশা বিশ্বাস, আরুশু এবং রিচা। শিল্পীদের ধন্যবাদ জানিয়েছেন বণি কাপুর।

[বনশালির হাত ধরে প্রথমবার বড়পর্দায় একসঙ্গে সলমন-দীপিকা! প্রকাশ্যে ছবির নামও]

তাঁর জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছেন বলিউডের অন্যান্য অভিনেতা-অভিনেত্রীরাও। এদিকে, কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে শ্রীদেবীর জন্মদিন উপলক্ষে সোমবার এবং মঙ্গলবার টিভিতে অভিনেত্রীর ছবি দেখানোর নির্দেশ দিয়েছে। মম, লমহে, মিস্টার ইন্ডিয়া, ইংলিশ ভিংলিশ, সাদমা, চাঁদনির মতো সুপারহিট ছবিগুলি দেখানো হবে ছোটপর্দায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে