৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo দিল্লি ২০২০ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ফাল্গুন  ১৪২৬  সোমবার ১৭ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “ওঁকেও ধর্ষকদের সঙ্গে জেলে রাখা হোক। ওঁর মতো মানুষই ধর্ষকদের জন্ম দেয়!” আইনজীবী ইন্দিরা জয়সিংকে এভাবেই ঝাঁজালো কথা শোনালেন অভিনেত্রী।

কঙ্গনা রানাউত বরাবরই স্পষ্টভাষী। যে কোনও ইস্যু নিয়ে সবসময়েই সরব হতে দেখা যায় তাঁকে। এবারও তিনি নির্ভয়া ধর্ষকদের শাস্তি নিয়ে মুখ খুললেন। বললেন, “জেলের ভিতরে লুকিয়ে নয়, রাস্তার উপর দাঁড় করিয়ে, সাধারণ মানুষের চোখের সামনে ফাঁসি দেওয়া হোক। প্রকাশ্যে রাস্তায় ফাঁসি হলে, তবেই ভবিষ্যতে এই ধরণের কুকর্ম করতে যে কেউ ভয় পাবে।” নির্ভয়ার ধর্ষকদের ফাঁসির প্রসঙ্গে এভাবেই ‘পাঙ্গা’র প্রমোশনে নিজের যাবতীয় রাগ, ক্ষোভ উগরে দিলেন কঙ্গনা রানাউত। 

নির্ভয়ার মায়ের কাছে ধর্ষকদের শাস্তিমুকুব করার আরজিও জানিয়েছিলেন আইনজীবী ইন্দিরাদেবী। পাশাপাশি সেই প্রসঙ্গেও ইন্দিরাকে একহাত নিলেন কঙ্গনা রানাউত। “ওঁকেও ধর্ষকদের সঙ্গে জেলে রাখা হোক। ওঁর মতো মানুষই ধর্ষকদের জন্ম দেয়!” কীভাবে একজন মহিলা হয়ে ধর্ষকদের ক্ষমা করে দেওয়ার কথা বলতে পারেন তিনি? প্রশ্ন তুলেছেন ‘পাঙ্গা’ অভিনেত্রী কঙ্গনা।

[আরও পড়ুন:  অনুপমকে ‘ভাঁড়’ বলে তোপ নাসিরুদ্দিনের, পালটা জবাব দিলেন অভিনেতা ]

কঙ্গনা রানাউতের এই মন্তব্যের সঙ্গে অবশ্য একমত নন প্রখ্যাত নাট্যকার কৌশিক সেন। তাঁর কথায়, “নির্ভয়ার দোষিদের অবশ্যই শাস্তি হোক। কিন্তু যেরকম নির্মম ভাষায় রাস্তায় ফাঁসিতে ঝোলানোর কথা উনি বলেছেন, তাতে ওঁর মানসিক সুস্থতা নিয়ে আমার সন্দেহ রয়েছে। তাই এটার সঙ্গে আমি একমত নই।”

প্রসঙ্গত দিন কয়েক আগেই নির্ভয়ার মায়ের কাছে ৪ ধর্ষককে ক্ষমা করে দেওয়ার আরজি জানিয়েছিলেন আইনজীবী ইন্দিরা জয়সিং। টুইট করে মহিলা আইনজীবী বলেছিলেন, “আমরা সকলে আপনার পাশে আছি। কিন্তু আমরা মৃত্যুদণ্ড বিরোধী। ওদের ক্ষমা করে দিন।” এপ্রসঙ্গে তিনি রাজিব গান্ধি হত্যাকারীকে ক্ষমা করে দেওয়ার তুলনাও টেনে আনেন। নির্ভয়ার মায়ের উদ্দেশে ইন্দিরা বলেন, “আমরা আপনার সমব্যথী। কিন্তু মৃত্যুদণ্ডের বিরোধী। সোনিয়া গান্ধি যেভাবে তাঁর স্বামী রাজিব গান্ধির হত্যাকারী নলিনি মুরগানকে ক্ষমা করে দিয়েছিলেন, আপনিও সেই পথ অনুসরণ করুন। আপনিই পারেন মৃত্যুদণ্ড রদ করতে।” আইনজীবীর এই আরজিতে ব্যাপক চটেছিলেন নির্ভয়ার মা আশাদেবী। তাঁর কথায়, “আমাকে পরামর্শ দেওয়ার উনি কে? সারা দেশ ওই ৪ জনের ফাঁসির দাবি করছে।” আশাদেবীর পালটা আক্রমণ, “এদেঁর জন্য নির্যাতিতারা বিচার পায় না।” 

[আরও পড়ুন:  অনুপমকে ‘ভাঁড়’ বলে তোপ নাসিরুদ্দিনের, পালটা জবাব দিলেন অভিনেতা ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং