২৬ কার্তিক  ১৪২৬  বুধবার ১৩ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমরা সাধারণত বিপদে পড়লেই ঈশ্বরের দ্বারস্থ হই। সেই পরিস্থিতি থেকে নিজেকে মুক্ত করতে ভগবানের কাছে করুণ আর্তি জানাই। কিন্তু যদি এর উলাটপুরাণ ঘটে? যদি কখনও ঈশ্বরই মানুষের শরণাপন্ন হন, তাহলে? তাহলে ঠিক কী ঘটবে সেই বিষয়বস্তু নিয়েই ছবি তৈরি করে ফেলেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। নাম ‘লক্ষ্মী ছেলে’।

[আরও পড়ুন: ‘৮৩’ ছবির শুটিংয়ে হাউহাউ করে কেঁদে ফেললেন রণবীর সিং]

মুখ্য চরিত্রে কৌশিকপুত্র উজান গঙ্গোপাধ্যায়। লক্ষ্মীপুজো উপলক্ষেই সেই ছবির প্রথম পোস্টার প্রকাশ্যে নিয়ে এল শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের প্রযোজনা সংস্থা উইন্ডোজ। ‘রসগোল্লা’র পর এই ছবিতেও উজান যে বাংলা সিনেদর্শকদের হৃদয়হরণ করবে, তার ইঙ্গিত মিলল পোস্টারেই। চোখেমুখে চিন্তার ছাপ, ছোট করে ছাঁটা চুল, মুখের এদিক ওদিকে কাটা দাগ, ঠিক এরকম একটি লুকেই পোস্টারে দেখা গেল ‘লক্ষ্মী ছেলে’র কেন্দ্রীয় চরিত্র উজান গঙ্গোপাধ্যায়কে। তবে কোলে একটি ছোট্ট মেয়ে। আর সেখানেই রয়েছে গল্পের টুইস্ট। সেই শিশুর ৪টি হাত। এই মেয়েটিকে ঘিরেই এগিয়েছে ছবির গল্প। এক সত্য ঘটনা অবলম্বনে ‘লক্ষ্মী ছেলে’র গল্প ফেঁদেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়।   

কৌশিক গঙ্গোপাধ্যায় মানেই কিন্তু চেনা ছকের বাইরে গিয়ে এক ভিন্ন স্বাদের গল্প। তাই কৌশিকের ছবিতে অভিনয় করার জন্য মুখিয়ে থাকেন অনেকেই। ঋতুপর্ণ ঘোষ থেকে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনেক তাবড়া তাবড় অভিনেতারা তাঁর পরিচালনায় কাজ করেছেন। তাই ছেলে হয়ে উজানের কাছে বাবার পরিচালনায় কাজ করার জন্য যে একটা বাসনা থাকবেই, তা বলাই বাহুল্য।

অতঃপর, ‘লক্ষ্মী ছেলে’ ছবির হাত ধরে সেই বাসনাপূর্ণ হল। এই প্রথমবার বাবা কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় কাজ করতে পেরে যারপরনাই উচ্ছ্বসিত উজান। এই ছবি মুক্তি পাবে আগামী বছর।

[আরও পড়ুন: কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘অর্ধাঙ্গিনী’ জয়া না চূর্ণী! বলবে সময় ]

এপ্রসঙ্গে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের বলেন, “উজান বাংলা ছবিতে ডেবিউ করেছে শিবপ্রসাদ-নন্দিতার ছবি দিয়েই। প্রথম ছবির প্রতিক্রিয়া ভাল। দ্বিতীয় ছবিও বক্স অফিসে ভালই প্রভাব ফেলবে বলে আশা করছি।” প্রসঙ্গত, ‘রসগোল্লা’র পর এই নিয়ে দ্বিতীয়বারের জন্য উইন্ডোজের সঙ্গে কাজ করলেন উজান গঙ্গোপাধ্যায়। কৌশিক এও জানান যে ‘লক্ষ্মী ছেলে’র মাধ্যমেই তাঁদের গোটা পরিবার উইন্ডোজের সঙ্গে যুক্ত হল। উল্লেখ্য, এই ছবিতে উজানের মায়ের ভূমিকায় চূর্ণী গঙ্গোপাধ্যায়কে দেখা যাবে কি না, সেরকম গুঞ্জনই আপাতত শোনা যাচ্ছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং