BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জানেন, ‘গুপী গাইন বাঘা বাইন’ ছবিতে কিশোর কুমারের কাজ করার কথা ছিল?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 14, 2018 4:56 pm|    Updated: December 7, 2018 1:42 pm

Kishore Kumar shortlisted for ‘Goopy Gyne Bagha Byne’!

গৌতম ব্রহ্ম: খালি গলায় গানটা গাইতে হবে। শিল্পী এলেন। টেক ওকে হল। কাজের শেষে চেয়ারে বসে রয়েছেন। পরিচালক এসে প্রশ্ন করলেন, পারিশ্রমিক কত নেবেন? উঠে দাঁড়ালেন শিল্পী। পরিচালকের পা ছুঁয়ে জানালেন, একটি পয়সাও নিতে পারবেন না। শিল্পীর নাম আভাস কুমার গঙ্গোপাধ্যায় ওরফে কিশোর কুমার। আর পরিচালক? সত্যজিৎ রায়। দু’জনের সম্পর্কে এমন অনেক কথাই শোনা যায়। একে অন্যকে ভীষণ সমীহ করতেন দুই কিংবদন্তি। এই সম্পর্কই শনিবার নতুন মাত্রা পেল। নতুন একটি সত্য উন্মোচিত হল এদিন। যে সত্য যদি পর্দায় কল্পনার রূপ পেত, তাহলে বাঙালির সিনে ইতিহাসের পক্ষে বেশ সুখকর হত।

download

[‘ময়ূরাক্ষী’, ঋদ্ধির সাফল্যে আবেগে ভাসল টলিউড]

তথ্যটি দিলেন কিশোর-পুত্র অমিত কুমার নিজে। জানালেন, ‘গুপী গাইন বাঘা বাইন’ সিনেমার জন্য নাকি প্রথমে কিশোর কুমার গঙ্গোপাধ্যায়কেই ভেবেছিলেন মানিকবাবু। এমনকী, ‘পরশ পাথর’ সিনেমায় তুলসী চক্রবর্তীর চরিত্রটিও কিংবদন্তি গায়ককে দিয়েই করাবেন বলে ভেবেছিলেন। গায়ক-অভিনেতার সঙ্গে নাকি কথাবার্তাও চলছিল। কিন্তু পরে পিছিয়ে আসেন পরিচালক। কারণ ততদিনে কিশোর কুমারের ওজন অনেকটাই বেড়ে গিয়েছিল। শনিবার পাটুলিতে কিশোর কুমার ও সত্যজিৎ রায়ের পূর্ণ অবয়ব মূর্তি স্থাপন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কিশোর-পুত্র অমিত কুমার ও সত্যজিৎ-পুত্র সন্দীপ রায়। ছিলেন মেয়র পারিষদ দেবাশিস কুমার, ১২ নম্বর বোরো চেয়ারম্যান সুশান্ত ঘোষ, গায়ক সুরজিৎ ও সপ্তক। কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তর তত্ত্বাবধানে পুরো অনুষ্ঠান হয়।

[সাসপেন্স, থ্রিলারে জমজমাট দেব-রুক্মিণীর ‘কবীর’]

অনুষ্ঠানে যখন ‘গুপী গাইন বাঘা বাইন’ তথ্য ফাঁস করেন অমিত কুমার, পাশেই বসেছিলেন সন্দীপ রায়। তাঁর মুখেও সম্মতির অভিব্যক্তি ফুটে ওঠে। ‘পথের পাঁচালি’ কিশোর কুমারের কতটা পছন্দের ছিল, সে কথাও জানান অমিত কুমার। অন্তত ১৩ বার সিনেমাটি কিশোর দেখেছিলেন। এই প্রসঙ্গেই তিনি জানান ‘ভাই ভাই’ সিনেমার শুটিংয়ের কাহিনি। কিশোরের শুটিং ফ্লোরের পাশেই রাজ কাপুর শুটিং করছিলেন। কিশোর গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন। তাঁকে ‘পথের পাঁচালি’ দেখান। মানিকবাবুর মাস্টার পিস দেখে নাকি শিশুর মতো উচ্ছ্বসিত হয়ে গিয়েছিলেন সিনিয়র কাপুর। পরদিনের শুটিং পর্যন্ত বাতিল করে দিয়েছিলেন। সারা দিন কিশোর ও তিনি ‘পথের পাঁচালি’ নিয়েই আলোচনা করেছিলেন। এতদিন বাদে সেই কথা সকলের সঙ্গে শেয়ার করলেন অমিত।

189968_119527974789697_100001974840273_148101_3254354_n

[শিউলি ফুলের গন্ধ থমকে দেয়? তাহলে ‘অক্টোবর’-এর স্নিগ্ধতা মন কাড়বে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে