১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বরদাচরণের আত্মপ্রকাশ, ‘মনোজদের অদ্ভুত বাড়ি’ নিয়ে কী বললেন পরিচালক?

Published by: Bishakha Pal |    Posted: August 18, 2018 7:44 pm|    Updated: August 18, 2018 7:44 pm

'Manojder Adbhut bari' movie promotional video released

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার রাস্তায় এক অদ্ভুতদর্শন মানুষের দেখা পাওয়া যাচ্ছে। লম্বা গোঁফ, গায়ে 007 লেখা শার্ট। টেলিফোন বুথেও তাকে কয়েকজন দেখেছে। সেখান থেকে কাউকে ফোন করছিল সে। এই অজ্ঞাতপরিচয় ব্যক্তিটিকে নিয়ে মানুষের কৌতূহল তো চরমে। কে এই ব্যক্তি?

কে জানেন? বরদাচরণকে ভোলেননি তো? ফেলুদা, ব্যোমকেশদের ভিড়ে এই গোয়েন্দাপ্রবর হারিয়ে গিয়েছিলেন। কিন্তু এবারের পুজোয় দর্শকদের সামনে আসছেন তিনি। সঙ্গে থাকছে তাঁর যোগ্য অ্যাসিস্ট্যান্ট চাক্কু।

ইট’স অফিশিয়াল! ‘রোকা’ অনুষ্ঠানে সম্পর্ককে স্বীকৃতি নিক-প্রিয়াঙ্কার ]

পুজোয় মুক্তি পাচ্ছে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের বিখ্যাত গল্প ‘মনোজদের অদ্ভুত বাড়ি’ অবলম্বনে তৈরি ছবি ‘মনোজদের অদ্ভুত বাড়ি’। গল্পের নামই সিনেমায় ব্যবহার করেছেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। মনোজ, সরোজ, ডাকাত সর্দার, কন্দর্পনারায়ণ, দুঃখহরণ- এদের এবছর পুজোয় দেখা যাবে পড়পর্দায়। তারই একঝলক প্রকাশ পেল।

এই নিয়ে পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় একান্ত সাক্ষাৎকারে জানালেন, ছোটবেলার স্মৃতিই তাঁকে এই গল্পকে পর্দায় নিয়ে আসতে উৎসাহিত করেছে। ‘মনোজদের অদ্ভুত বাড়ি’ গল্পটি পর্দায় আনার ইচ্ছে তাঁর অনেকদিনের। এবার সেই ইচ্ছারই বহিঃপ্রকাশ। এমনিতে ছোটদের জন্য ছবি বাংলায় কমই হয়। কার্টুনে ব্যস্ত থাকে শৈশব। আমাদের বাংলা সাহিত্য সম্পর্কে পরিচিতি তাই ছোটদের কাছে অনেক কম। সেই জায়গায় থেকেই এই গল্প নিয়ে ছবি তৈরির পরিকল্পনা।

আজই নিক-প্রিয়াঙ্কার বাগদান! উৎসবের আলোয় সেজেছে জুহুর বাংলো ]

এছাড়া ছবিতে রয়েছে সৌমিত্র চট্টোপাধ্যায় ও সন্ধ্যা রায়। এই দুই কিংবদন্তী অভিনেতা অভিনেত্রীকে একসঙ্গে ডিরেক্ট করতে পারা তাঁর কাছে স্বপ্ন পূরণের মতো। দু’জনে যে রকম চরিত্রে রয়েছেন তা দর্শকের পছন্দ হবে বলেও জানিয়েছেন অনিন্দ্য।

আর বরদাচরণের চরিত্রে ব্রাত্যই কেন? “ব্রাত্য ব্রিলিয়ান্ট অভিনেতা। থিয়েটার ওঁর বেস। আর তাছাড়া বরদাচরণ চরিত্রটিও তাঁর ভারী পছন্দের।” এছাড়া ভাজাবাবুর চরিত্রে অভিনয় করেছেন রজতাভ দত্ত। পরিচালকের কথায় ওঁরা ছবিকে সম্বৃদ্ধ করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে