BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পাকিস্তানে মুক্তি পাচ্ছে ‘মান্টো’, নন্দিতাকে আশ্বাস পাক তথ্য ও সম্প্রচার মন্ত্রীর

Published by: Bishakha Pal |    Posted: December 17, 2018 5:50 pm|    Updated: December 17, 2018 5:50 pm

Manto is going to release in Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানে নির্বিঘ্নে মুক্তি পাবে ‘মান্টো’। এনিয়ে পরিচালক নন্দিতা দাশকে আশ্বাস দিয়েছেন পাকিস্তানের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফওয়াদ চৌধুরি। টুইটারে তিনি এই খবর জানান নন্দিতাকে। পালটা পরিচালকও টুইট করে ধন্যবাদ জানিয়েছেন পাকিস্তানের মন্ত্রীকে।

হুমকির মুখে দিলীপ কুমার, মোদির দ্বারস্থ স্ত্রী সায়রা  ]

কয়েকদিন আগে পরিচালক নন্দিতা দাশ টুইটারে জানিয়েছিলেন পাকিস্তানে মুক্তি পাচ্ছে না ‘মান্তো’। নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত এই ছবিটি বিশিষ্ট উর্দু লেখক সাদাত হোসেন মান্টোর জীবনী নির্ভর। যাঁকে দেশভাগের পর ভারত থেকে পাকিস্তানে চলে আসতে হয়েছিল। সে কথা মনে করিয়ে দিয়েই নন্দিতা দাশ টুইটারে লিখেছিলেন, মান্টো যতটা ভারতের ততখানিই পাকিস্তানের। তাই তাঁর ছবি পাকিস্তানে নিষিদ্ধ হওয়া দুর্ভাগ্যজনক। এমন একটি ছবি পাকিস্তান নিষিদ্ধ করেছে শুনে অবাক হয়েছিলেন অনেকেই। পাকিস্তানের বুদ্ধিজীরা এই প্রসঙ্গে সরব হয়েছিলেন। তার মধ্যে রয়েছে, উর্দু লেখক মান্টোর তিন কন্যা নিঘাত, নুসরত এবং নুজত। ছবিটিকে পাকিস্তানে মুক্তি দেওয়া হোক, এই ইস্যু তুলে প্রধানমন্ত্রী ইমরান খানকে একটি খোলা চিঠিও লেখেন তাঁরা। তাঁদের আবেদনে সাড়া দিয়েই সম্ভবত শেষপর্যন্ত সেই ছবি মুক্তি পেতে চলেছে পাকিস্তানে।

বিয়ে করছেন? মুখ খুললেন পরিণীতি ]

প্রতিবেশী রাষ্ট্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেন, “আমরা চেষ্টা করব ছবি আমদানিকারীদের রাজি করানোর যাতে তারা অপেক্ষাকৃত কম বাণিজ্যিক লাভ সম্পন্ন ছবি পাকিস্তানের হলগুলিতে প্রদর্শন করে।” যদিও ‘মান্টো’ ছবিটি পাকিস্তানে না দেখানোর কারণ হিসাবে এর আগে একবারও বাণিজ্যিক লাভের কথা উল্লেখ করা হয়নি কোথাও। বরং ভারত পাকিস্তানের ছবিকে নিষিদ্ধ করার পালটা পদক্ষেপ হিসাবেই আপাতত বহু ভারতীয় ছবি নিষিদ্ধ হচ্ছে পাকিস্তানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে