৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি পাকিস্তানে গিয়ে অনুষ্ঠান করে মহাবিপাকে পড়েছিলেন গায়ক মিকা সিং। যার জেরে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন-এর তরফে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল মিকার উপর। তবে যাবতীয় বিতর্কের পর দেশে ফিরেই মিকার মুখে ভারত মাতার জয়গান। ‘ভারত মাতা কি জয়’ স্লোগান তুলে ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেন বলিউড গায়ক।

[আরও পড়ুন: আইসিইউ থেকে কেবিনে স্থানান্তরিত করা হল সৌমিত্র চট্টোপাধ্যায়কে, সুস্থ অভিনেতা]

গত ৮ আগস্ট করাচিতে এক ধনকুবেরের মেয়ের বিয়েতে নিজের টিম-সহ গান গাইতে গিয়েছিলেন মিকা সিং। আর সেই ভিডিও প্রকাশ্যে আসতেই ভারতের অন্দরে গায়ককে নিয়ে ওঠে তুমুল নিন্দার ঝড়। তাঁর কার্যকলাপ দেখে স্তম্ভিত হয়েছিলেন অনেকেই। দাউদ ঘনিষ্ঠের বিয়েতে গানের আসর মাতিয়ে মহাবিপাকে পড়ে ছিলেন এই বলিউড গায়ক। তবে বহু বিতর্কের মাঝেই অনুষ্ঠান শেষ করে ওয়াঘা-আটারি সীমান্ত পেরিয়ে দেশে ফেরেন মিকা। ভারতের মাটিতে পা রেখেই তিনি ‘ভারত মাতা কি জয়’ বলে স্লোগান তোলেন। শুধু তাই নয়, হাত উঁচিয়ে ‘বন্দে মাতরম’ ধ্বনি দিতেও শোনা যায় তাঁকে। আর সেই ভিডিও নিজেই টুইট করে শেয়ার করেন বলিউড গায়ক।

“ভারত মাতা কি জয়! এমন উষ্ণ অভ্যর্থনার জন্য ধন্যবাদ। আরও একবার স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং স্যালুট জানাই ভারতীয় জওয়ানদের।..”

ভারতীয় জওয়ান সূত্রে খবর, ৮ আগস্ট করাচিতে অনুষ্ঠানের পরদিন ৯ আগস্টই নিজের দল নিয়ে ওয়াঘা সীমান্ত পেরিয়ে দেশে ফেরেন মিকা। দেশজুড়ে তাঁকে ঘিরে হাজারও বিতর্ক হলেও মিকার তরফ থেকে কিন্তু কোনওরকম মন্তব্য শোনা যায়নি এযাবৎকাল। তবে বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়াঘা সীমান্তে ‘বন্দে মাতরম’ মন্ত্র আওড়ানোর ভিডিও শেয়ার করেন মিকা। ক্যাপশনে লিখেছেন, “ভারত মাতা কি জয়! এমন উষ্ণ অভ্যর্থনার জন্য ধন্যবাদ। আরও একবার স্বাধীনতা দিবসের শুভেচ্ছা এবং স্যালুট জানাই ভারতীয় জওয়ানদের। আমাদের জীবন আরও সুরক্ষিত করে তোলার জন্যই কোনওরকম উৎসবে অংশ নিতে পারেন না ওঁরা। জয় হিন্দ..।” তা দেশে ঢুকেই নিজের দৃষ্টিভঙ্গি ঠিক করতেই কি মিকার এই প্রয়াস? ভিডিও দেখে এমন মন্তব্য তুলে মিকাকে ব্যঙ্গ করেছেন নেটিজেনদের একাংশ।

[আরও পড়ুন: অজান্তেই গোপন তথ্য ফাঁস হচ্ছে না তো? ‘পাসওয়ার্ড’-এর টিজারে প্রশ্ন তুলেছেন দেব]

মঙ্গলবার এক প্রেস বিজ্ঞপ্তি দিয়ে অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশনের (AICWA) সদস্যরা মিকা সিংকে বয়কট করেছিল। এমনকী গায়কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানিয়ে এই সংগঠনের তরফে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রককে আবেদন জানানো হয়েছিল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং