২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মীর-শ্রীলেখার ছবি বানাবেন ‘মীরাক্কেল’-এর তিন প্রতিযোগী

Published by: Bishakha Pal |    Posted: October 27, 2018 7:51 pm|    Updated: October 27, 2018 7:51 pm

Mirakkel contestants to direct Mir-Sreelekha venture

সোহিনী সেন: ‘মীরাক্কেল’-এর মঞ্চে শুরু হয়েছিল শাসন-সংশোধন-আলাপচারি-ভালবাসার পাঠ। ‘বিহাইন্ড দ্য কার্টন’ অবধি গড়িয়েছিল সেই সম্পর্ক। পারফরমার-জাজের খড়ি-গণ্ডি অতিক্রম করেই তৈরি হয়েছিল ‘এক্সটেন্ডেড’ পরিবার। সেই পরিবারকেই আরও একবার অনস্ক্রিন দেখা যাবে।

কীভাবে?

‘মীরাক্কেল সিজন ৯’-এর প্রতিযোগী শান্তনু ভট্টাচার্য, বাবিন দাস আর প্রীতম ভট্টাচার্যর পরিচালিত শর্ট ফিল্ম ‘ভাল থাকিস’-এর হাত ধরে ঘটতে চলেছে সেই পারিবারিক রিইউনিয়ন। বারবার পরিবারের অনুষঙ্গ ঘুরেফিরে আসছে, কারণ ছবিটিতে অভিনয় করেছেন ‘মীরাক্কেল’-এর সঞ্চালক মীর ও অন্যতম প্রধান বিচারক শ্রীলেখা মিত্র। দুই মধ্যবয়সি মানুষের গল্প ‘ভাল থাকিস’, যাদের কোনও এককালে সম্পর্ক ছিল। কিন্তু যে কোনও কারণেই হোক, একসঙ্গে পথচলা হয়ে ওঠেনি আগামী বসন্তগুলিতে। প্রায় ২০-২২ বছর পর তারা আবার মুখোমুখি। সেই থমকে যাওয়া মুহূর্ত ঠিক কোনদিকে বাঁক ঘোরাবে তাদের জীবনের। ফেলে আসা সম্পর্কের কোন মণি-মুক্তো খুঁজতে তারা নতুন করে উদ্যত হবে? সেই গল্পই শোনাবে ‘ভাল থাকিস’।

মাদকাসক্ত বা সমকামী নই, বিবৃতি দিয়ে দাবি তনুশ্রীর ]

‘মীরাক্কেল সিজন ৯’-এর মঞ্চ থেকেই বন্ধুত্বের শুরু শান্তনু, বাবিন, প্রীতমের। প্রতিদ্বন্দ্বিতার সাপ-নেউলকে একপাশে সরিয়ে রেখে বরাবরই চেষ্টা ছিল বন্ধুতায় তা দেওয়ার। উদ্দেশ্য- নতুন নতুন ক্রিয়েটিভ আইডিয়ার জন্ম দেওয়া। তাকে ইমপ্লাই করা নিজেদের মতো করে। এইভাবে তৈরি হয় ক্রিয়েটিভ টিম ‘আমাদের গল্প বলা কাজ’- যার উদ্দেশ্য ছিল সিনেমার মাধ্যমে বাস্তব জীবনের কিছু গুরুত্বপূর্ণ কোলাজ দর্শকদের উপহার দেওয়া। ‘আমাদের গল্প বলা কাজ’-এরই ব্রেন চাইল্ড ‘ভাল থাকিস’। শান্তনুর প্রথম শর্ট ফিল্ম। বাবিন ও প্রীতম- দুই বন্ধুকে এই প্রোজেক্টে যথাক্রমে ক্রিয়েটিভ প্রোডিউসার আর প্রোডাকশন হেড হিসেবে পেয়েছেন শান্তনু।

মীর জানান, ‘ভাল থাকিস’-এর মধ্য দিয়ে ‘মীরাক্কেল ৯’ এর তিন প্রতিযোগীকে যেন নতুন করে আবিষ্কার করেছেন তিনি। সিনিয়রিটি-জুনিয়ারিটির সীমারেখা মুছেছে। সহকর্মী হিসাবে প্রতে্যককে পাওয়ার অভিজ্ঞতা রোমন্থন করেছেন শান্তনু-বাবিন-প্রীতমের ‘পেয়ারের’ মীরদা। শ্রীলেখা বলেন, ‘মীরাক্কেল’-এ যাদের পারফরম্যান্স দেখেছি, দশে কত দেব বিচার করে নম্বর দিয়েছি- তারা যখন আমাকে কমান্ড করছে- ‘অ্যাকশন শ্রীলেখাদি…’ বলছে, সেই অনুভূতিটা আলাদা। সম্পূর্ণ আলাদা। ওরা বড় হচ্ছে। ভুল হবে, শিখবে, কমপ্লেসেন্ট না হোক, স্যাটিসফ্যাকশন না চলে আসুক- এইটুকু প্রার্থনা। চাইব, নিজেদের খুঁতগুলো বড় করে দেখুক, নিজেদের সংশোধন করুক। ওদের জন্য আমি কাজ করেছি, ওদের কাজের অংশ হতে পেরেছি- এটা আমার কাছে অন্যরকম পাওয়া।

১৮ নভেম্বর ইউটিউবে মুক্তি পেতে চলেছে ‘ভাল থাকিস’।

ঝড়-ঝঞ্ঝা পেরিয়ে শেষ হল ‘শুভ নববর্ষ’-এর শুটিং ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে