BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শর্টকাট নেবেন না!’, ‘মাসাকলি’র রিমেক ভার্সন শুনে বেজায় চটে গেলেন রহমান

Published by: Sandipta Bhanja |    Posted: April 9, 2020 11:58 am|    Updated: August 17, 2021 2:11 pm

Musician AR Rahman takes a dig at Masakali 2.0, tweet created buzz

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিষেক বচ্চন ও সোনম কাপুর অভিনীত ‘দিল্লি ৬’ ছবির ‘মাসাকলি’ গানটি যে বেশ জনপ্রিয় হয়েছিল, তা বোধহয় আর বলার অপেক্ষা রাখে না। প্রসূন যোশির লিরিকসে এই গানের সুর দিয়েছিলেন এ আর রহমান। গেয়েছিলেন মোহিত চৌহান। দিল্লির পুরনো অলি-গলি আর এই ‘মাসাকলি’র সুর-আবহ এতটাই মাতিয়ে দিয়েছিল যে এখনও এই গানের রেশ থেকে গিয়েছে শ্রোতাদের মনে। এবার সেই গানেরই রিমেক ভার্সন ‘মাসাকলি ২.০’ মুক্তি পেয়েছে সম্প্রতি। নেটিজেনদের অনেকেই যখন এই নতুন গান নিয়ে বুঁদ হয়েছেন, স্রষ্টা রহমান কিন্তু বেজায় চটলেন। শুধু তাই নয়, অতি মার্জিতভাবে এর প্রতিবাদ করে বললেন, ‘নো শর্টকাটস’! রহমান অনুরাগীরাও সায় দিয়েছেন তাতে। নেটিজেনরা বলছেন, ‘নিঃশব্দ চপেটাঘাত’।  

‘মাসাকলি ২.০’তে (Masakali 2.0) সিদ্ধার্থ মলহোত্রা এবং তারা সুতারিয়াকে দেখা গিয়েছে। তনিষ্ক বাগচির তত্ত্বাবধানে নতুন গানটি গেয়েছেন তুলসি কুমার এবং সকেট ট্যান্ডন। আদিল শেখের পরিচালনায় ভূষণ কুমার প্রযোজনা করছেন এই গান। আর রিমেক ভার্সন নিয়েই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে রহমান তাঁর ক্ষোভ উগরে দিয়েছেন। ‘দিল্লি ৬’ ছবির ‘মাসাকলি’ গানের প্রসঙ্গ টেনে বলেছেন, “এটায় কোনও শর্ট কাট নেই, একেবারে নিখাদভাবে তৈরি। কত বিনিদ্র রজনী, লেখার পর লেখা, ৩৬৫ দিনের পরিশ্রমে প্রায় ২০০ মিউজিশিয়ানের প্রয়াসে এমন গান তৈরি করা হয় যাতে, প্রজন্মের পর প্রজন্মের মনে এই গান গেঁথে থাকে। পরিচালক, মিউজিশিয়ান, গীতিকার, অভিনেতা-অভিনেত্রী সকলেই প্রয়াসেই এমন মুহূর্ত তৈরি হয়।” পাশাপাশি তিনি শ্রোতাদের আসল গানটি শোনার পরামর্শও দিয়েছেন।  

[আরও পড়ুন: বলিউডে ফের করোনার থাবা! COVID-19 আক্রান্ত শাহরুখের প্রযোজক বন্ধু করিম মোরানি ]

রহমানের এই টুইটের পরই শোরগোল পড়ে যায় নেটদুনিয়ায়। অস্কারজয়ী সংগীতকারের অনুরাগীরাও তীব্র সমালোচনায় বিঁধেছেন ‘মাসাকলি ২.০’কে। ফিল্ম ইন্ডাস্ট্রির মতো মিউজিক ইন্ডাস্ট্রিতেও এখন রিমেকের ট্রেন্ড। পুরনো গানগুলিকেই নয়া মোড়কে পরিবেশন করছেন অনেকে। তবে ট্রেন্ডে যতই গা ভাসাক, শ্রোতাবৃন্দ কিন্তু দ্বিবিভক্ত রিমেক গানের ব্যাপারে। কেউ বলেন, পুরনো গানটির আমেজই হারিয়ে গিয়েছে, আবার কেউ এই রিমেকের আমেজেই মাতেন। এরকমই সদ্য মুক্তিপ্রাপ্ত ‘মাসাকলি ২.০’ মিউজিক ভিডিওটি নিয়েও জোর চর্চা শুরু হয়েছে। ‘দিল্লি ৬’ সিনেমার সেই ‘মাসাকলি’ গানটির রিমেক ভার্সন শুনে মেজাজ হারিয়েছেন এ আর রহমান (AR Rahaman)।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াবেন কীভাবে? পরামর্শ দিলেন ‘লড়াকু’ সোনালি ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে