১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ মাঘ  ১৪২৬  শনিবার ২৫ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারাঠা বীরদের নিয়ে সিনেমা বলিউডে এর আগেও হয়েছে। সম্প্রতি মুক্তি পেয়েছে পেশোয়া সদাশিব রাও ভাউকে নিয়ে তৈরি ‘পানিপথ’। এর আগে পেশোয়া বাজিরাও ও মস্তানির প্রেমগাথা নিয়েও ছবি বানিয়েছিলেন সঞ্জয় লীলা বনশালি। জানুয়ারিতে মুক্তি পাবে আরও এক মারাঠা যোদ্ধার কাহিনি। ছবির নাম ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’।

দিল্লি হাইকোর্টে এই নিয়ে সম্প্রতি একটি মামলা দায়ের হয়েছে। অভিযোগ উঠেছে, অজয় দেবগন অভিনীত এই ছবিতে সত্যের বিকৃতি ঘটানো হয়েছে। ছবিতে তানহাজি মলুসার ও তাঁর বংশকে খাটো করা হয়েছে। তানহাজি আসলে ক্ষত্রিয় মহাদেও কোলি। অথচ ছবিতে দেখানো হয়েছে তানহাজি মারাঠা সম্প্রদায়ভুক্ত। অখিল ভারতীয় ক্ষত্রিয় কোলি রাজপুত সংঘ এই নিয়েই অভিযোগ জানিয়েছেন। এছাড়া এমন অভিযোগ উঠেছে রাজনেতিক ও অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার জন্য তানহাজির ঘটনা বিকৃত করা হয়েছে। এই অভিযোগ তুলে ছবির উপর নিষেধাজ্ঞা জারির দাবি তুলেছে এই সংগঠন। অভিযোগের একটি কপি পাঠানো হয়েছে সেন্সর বোর্ডের কাছেও। এছাড়া এও বলা হয়েছে, জনগণের কথা মাথায় রেখে ছবির উপর যেন নিষেধাজ্ঞা জারি করা হয়।

[ আরও পড়ুন: বালাকোট এয়ারস্ট্রাইকের ঘটনা এবার বড়পর্দায়, পরিচালক কে জানেন? ]

ছবিতে অজয় দেবগন সুবেদার তানাজি মলিসারের চরিত্রে অভিনয় করছেন। শিবাজির মারাঠি ফৌজের এই যোদ্ধা ছিলেন সুনিপুণ। ভারতীয় ইতিহাসের এই অধ্যায়টি নিয়ে ছবি বানাতে চলেছেন ওম রাউত। সিংহগড় যুদ্ধক্ষেত্র ও মারাঠাদের এই যুদ্ধের কথা উঠে আসবে ছবিতে। ১৬৭০ সালের সিংহগড়ে এই যুদ্ধ হয়েছিল। সিংহগড় দুর্গ যাতে শক্রুদের হাতে না যায়, তার জন্য সমস্ত শক্তি লাগিয়ে দিয়েছিলেন তানাজি। সেই যুদ্ধেই প্রাণ দিয়েছিলেন এই বীর যোদ্ধা। মৃত্যুর আগে পর্যন্ত তিনি ছিলেন অকুতোভয়। এই বীর যোদ্ধার কথাই নিজের ছবিতে তুলে ধরবেন অজয় দেবগন। অন্যদিকে, সইফ আলি খানের চরিত্রটির নাম উদয়ভান রাঠোর। মোঘল সেনা প্রধান প্রথম জয় সিংয়ের সেনাবাহিনীতে কাজ করত উদয়ভান। দুর্গ দেখাশোনার কাজ ছিল তার উপর। ঔরঙ্গজেবের মোগল সেনার প্রধান ছিলেন এই জয় সিং। মারাঠাদের বিরুদ্ধে তাঁর ষড়যন্ত্র অনুঘটকের কাজ করেছিল। অজয় দেবগন ও সইফ আলি খান ছাড়াও ছবিতে রয়েছেন কাজল। ১০ জানুয়ারি মুক্তি পাবে ছবিটি।

[ আরও পড়ুন: সফল ‘উড়োজাহাজ’-এর উড়ান, রাজনীতি-স্বপ্নের যুগলবন্দিতে অন্য মাত্রা পেল বুদ্ধদেবের ছবি ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং