২৬ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যায়নি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। আগস্ট মাসে কলকাতা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারম্যান পদ থেকে অপসারিত হয়েছিলেন তিনি। তারপর উৎসবের যাবতীয় কমিটির সদস্যপদ থেকে সরে যান। নিন্দুকরা বলছিলেন, সেই অভিমানেই এ বছর উৎসবের উদ্বোধনে যাননি তিনি। কিন্তু সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে রবিবার নন্দনে দেখা গেল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে।

শুক্রবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনে উপস্থিত ছিলেন বলিউডের শাহরুখ খান, রাখি গুলজার, মহেশ ভাটের মতো ব্যক্তিত্ব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। প্রদীপ জ্বালিয়ে উৎসবের শুভ সূচনা করেন শাহরুখ খান ও সৌরভ গঙ্গোপাধ্যায়। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির প্রায় সবাই উপস্থিত হয়েছিলেন অনুষ্ঠানে। শুধু কয়েকজন ছাড়া। তারকাদের সমাবেশে আজ দেখা মেলেনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মতো কয়েকজনকে। তারপর থেকেই জল্পনা শুরু হয়, আগস্টে চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে সরে যান প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। সেই কারণেই উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যায়নি টলিপাড়ার বুম্বাদাকে।

[ আরও পড়ুন: স্টান্ট করতেই গিয়েই বিপত্তি, ‘সূর্যবংশী’র সেটে গুরুতর চোট পেলেন অক্ষয় ]

প্রসেনজিৎ অবশ্য এই কানাঘুষোর সরাসরি কোনও উত্তর দেননি। কিন্তু অভিনেতার ঘনিষ্ঠ সূত্রে খবর পাওয়া গিয়েছিল, প্রসেনজিৎ নাকি শুটিংয়ের কারণে বাইরে আছেন। তাই শুক্রবার উপস্থিত থাকতে পারেননি তিনি। তবে, রবিবার তিনি যেভাবে নন্দন প্রাঙ্গনে উপস্থিত হলেন, তাতে কার্যত মুখে কুলুপ নিন্দুকদের। ২৫তম কলকাতা চলচ্চিত্র উৎসবে রবিবার দেখানো হয় গৌতম ঘোষের ছবি ‘রাহগির’। মায়েস্ট্রো বিভাগে ছবিটি দেখানো হয়। প্রসেনজিৎ জানিয়েছেন, সেই ছবিটিই দেখতে এসেছিলেন তিনি। সোমবার বুদ্ধদেব দাশগুপ্তের ছবি দেখার জন্যও যে তিনি নন্দনে উপস্থিত থাকবেন, তাও জানিয়েছেন বুম্বাদা। এদিন ‘রাহগির’ দেখার পর বর্তমান চেয়ারম্যান রাজ চক্রবর্তীর সঙ্গে চা পানের আসরেও উপস্থিত হন প্রসেনজিৎ। পরিচালক বুদ্ধদেব দাশগুপ্ত ও অরিন্দম শীলও উপস্থিত ছিলেন সেই আসরে। আর সেই পোস্ট করে রাজ চক্রবর্তী জানিয়ে দিলেন, মান-অভিমানের কোনও ব্যাপারই নেই। বুম্বাদা তাঁদের পাশেই আছেন।

[ আরও পড়ুন: গ্রামের পথে কাঞ্চনকে ধাওয়া করছেন রজতাভ, ঝাড়গ্রামে দুই তারকাকে ঘিরে হইচই! ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং