BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ডিস্ট্রিবিউশন ঝামেলার ইতি, সুপ্রিম কোর্টের রায়ে মুক্ত ‘ফন্নে খাঁ’

Published by: Suparna Majumder |    Posted: August 1, 2018 8:48 pm|    Updated: May 15, 2021 11:56 am

SC Rejects Plea, Anil Kapoor's ‘Fanney Khan’ to release on Friday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিকূলতাকে জয় করে যে নিজের ভাগ্য নিজেই গড়তে পারে, তাঁকেই ‘ফন্নে খাঁ’ বলে। ঠিক যেন তেমনটাই হল অনিল-ঐশ্বর্য-রাজকুমারের সিনেমার ক্ষেত্রে। ছবির ডিস্ট্রিবিউশনের অধিকার কেবল তাঁর। এই দাবিতে সুপ্রিম কোর্টে মামলার অনুমতি চেয়েছিলেন প্রযোজক বাসু ভাগনানি। মুক্তির ঠিক আগেই সে দাবি নামঞ্জুর করে দিল দেশের সর্বোচ্চ আদালত। ছবির মুক্তির উপর যে নিষেধাজ্ঞা জারির আশঙ্কা করা হয়েছিল। শীর্ষ আদালতের এ সিদ্ধান্তে মুক্তির আগেই মুক্ত হল পরিচালক অতুল মাঞ্জরেকরের ছবি।

প্রথমে ছবিটির অন্যতম প্রযোজক ছল প্রেরণা অরোরার ক্রিয়ার্জ এন্টারটেনমেন্ট। ভাসু ভাগনানির দাবি, ক্রিয়ার্জের সঙ্গেই তিনি ১০ কোটি টাকার মাল্টি-প্রজেক্ট ডিস্ট্রিবিউশন ডিল করেছিলেন। কিন্তু মাঝপথেই ছবি ছেড়ে বেরিয়ে যায় ক্রিয়ার্জ। এরপর প্রযোজনার দায়িত্বে আসেন অনিল কাপুর নিজে। সঙ্গে রয়েছে ভূষণ কুমার, রাকেশ ওমপ্রকাশ মেহরার মতো নামও। শুটিং নির্বিঘ্নেই শেষ হয়। কিন্তু ছবির মুক্তিতে নিষেধাজ্ঞা চেয়ে আদালতের দ্বারস্থ হন বাসু ভাগনানি। প্রথমে বম্বে হাই কোর্ট, পরে দিল্লি হাই কোর্টেরও দ্বারস্থ হয়েছিলেন বলিউডের প্রযোজক। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। ছবির বিষয়ে নাক গলাতে নিষেধ করে দেন দিল্লি হাই কোর্টের বিচারপতি। এরপরই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ভাসু। কিন্তু বুধবার সেখানেও আশাহত হতে হয় তাকে। নামঞ্জুর হয়ে যায় তাঁর আবেদন। ফলে ছবির মুক্তিতে আর কোনও বাধাই রইল না।

[জন্মদিনে ‘ট্রাজেডি ক্যুইন’ মীনা কুমারীকে শ্রদ্ধা গুগল ডুডলের]

এর মধ্যেই ছবির ‘আচ্ছে দিন’ গানটি নিয়ে আপত্তি ওঠে। কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল গানটি। যাতে প্রশ্ন করা হয়েছিল ‘আচ্ছে দিন কব আয়েঙ্গে’। অনেকেই এই গান কেন্দ্রের বিরুদ্ধে বিরোধিতার হাতিয়ার হিসেবে ব্যবহার করতে থাকেন। শোনা গিয়েছে, এতেই অসন্তুষ্ট হয়ে ছবির গানের কথা পালটে দিয়েছেন ছবির নির্মাতারা। ‘আচ্ছে দিন আব আয়ে রে’ হিসেবে নতুন ভার্সানটি ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।    

[‘দিলবর’ গানে দুই ‘দঙ্গল’-কন্যার নাচ, ভিডিও মন কাড়ল নেটিজেনদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement